শিরোনাম
প্রকাশ : ২৯ মার্চ, ২০২০ ১৭:০৫

জেলায় হোম কোয়ারেন্টিনে ১৩৫৬ প্রবাসী

করোনা আক্রান্ত সন্দেহে বাগেরহাটে হাসপাতালে নারী আইসোলেশনে

বাগেরহাট প্রতিনিধি

করোনা আক্রান্ত সন্দেহে বাগেরহাটে হাসপাতালে নারী আইসোলেশনে

বাগেরহাটে নভেল করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে এক নারীকে আইসোলেশন সেন্টারে ও শরণখোলা হাসপাতালে এক যুবককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের রাখা হয়েছে। এই দু'জন করোনাভাইরাসের প্রাথমিক উপসর্গ তিব্র জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত হয়ে হাসপাতালে এলে চিকৎসকরা তাদের দ্রুত আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের নিয়ে চিকিৎসা দিচ্ছেন। 

এদিকে, বাগেরহাট জেলায় করোনা আতঙ্কে আজ রবিবার সকাল পর্যন্ত বিশ্বের ৩৮ দেশ থেকে বাড়ি ফেরা ৪ হাজার ২ শত প্রবাসীর মধ্যে মাত্র ১ হাজার ৩৫৬ প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া ৯৮১ জনের হোম কোয়ারেন্টিনের নির্ধারিত সময় পূর্ণ হওয়ায় তারা বাড়ি ফিরে গেছেন। 

তবে কোয়ারেন্টাইন না করা ২ হাজার ৮৪৪ জন প্রবাসীকে বাড়িতে বাড়িতে খুঁজে ফিরছে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও স্থানীয়জন প্রতিনিধিরা। এসব প্রবাসীর বাড়িতে টানান হচ্ছে লাল পতাকা। এই বিপুল সংখ্যক প্রবাসী কোয়ারেন্টাইন না করায় জেলাজুড়ে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাট সদর হাসপাতালে এক নারী আইসোলেশনে ও শরণখোলা হাসপাতালে এক যুবককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের রাখা হয়েছে। এই দু'জন করোনাভাইরাসের প্রাথমিক উপসর্গ তীব্র জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত হয়ে হাসপাতালের এলে তাদের দ্রুত আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। এখন পর্যন্ত বাগেরহাটে করোনাভাইরাসে কেই আক্রান্ত হয়নি।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য