শিরোনাম
প্রকাশ : ২৯ মার্চ, ২০২০ ১৯:২১

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু
প্রতীকী ছবি

মানিকগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। নিহত ওই নারীর নাম সুচিত্রা সরকার (২৬)। হরিরামপুর উপজেলার বলড়া ইউনিয়নের বড়ইছড়া গ্রামের ব্যবসায়ী নিতাই সরকারেরর স্ত্রী সুচিত্রা সরকার একজন গৃহিনী।

রবিবার সকাল সাড়ে ৯টার দিকে সদর উপজেলার মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

ওই হাসপাতালে উপ-পরিচালক এস এম মনিরুজ্জামান বলেন, মৃত অবস্থায় তাকে হাসপাতালে আনা হয়েছে। নিহত সুচিত্রা সরকার ৭ দিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্ট এবং দু'দিন ধরে পাতলা পায়খানা হচ্ছিল। 

তিনি বলেন, ৭ দিন আগে ওই নারীর শ্বশুর মারা যান। তার শেষকৃত্য অনুষ্ঠানে অনেক লোক সমাগম হয়েছিল। সেইখানে আসা কোন ব্যক্তির কাছ থেকে তিনি আক্রান্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, নির্দেশনা অনুযায়ী মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা- তা নিশ্চিত হওয়ার জন্য ইতিমধ্যে নমুনা সংগ্রহ করা হযেছে। দ্রততম সময়ের মধ্যে তা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হবে।

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে হাসপাতালকে বিশেষ নজরদারিতে এবং রোগীর সংস্পর্শে আশা ব্যক্তিদের কোয়ারেন্টাইনে রাখা হযেছে। পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হলে, নিহত ওই ব্যক্তির পুরো গ্রামকেই লকডাউন করা হবে।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য