শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২০ ২০:২৯

সিলেটে বেড়েছে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা, হাসপাতালে ৫ জন

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে বেড়েছে হোম কোয়ারেন্টাইনের সংখ্যা, হাসপাতালে ৫ জন

সিলেট বিভাগে হঠাৎ করে বেড়েছে কোয়ারেন্টাইনে থাকা মানুষের সংখ্যা। করোনাভাইরাস আক্রান্তের উপসর্গ থাকায় তাদেরকে পাঠানো হচ্ছে কোয়ারেন্টিনে। এছাড়া হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে চিকিৎসাধীন রয়েছেন পাঁচ জন। এতোদিন ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল বিদেশ থেকে আসা প্রবাসীদের। কিন্তু সম্প্রতি প্রবাসী ছাড়াও স্থানীয় লোকজনের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বসকষ্ট দেখা দেওয়ায় বিশেষ সতর্কতা হিসেবে তাদেরকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে। এদের মধ্যে যাদের উপসর্গ বেশি তাদের রক্ত, মুখের লালা ও ঘামের নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হচ্ছে। তবে এখন পর্যন্ত সিলেট বিভাগে কারো শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়নি। 

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অফিসের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ২৮০ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এর মধ্যে সুনামগঞ্জের ৭৭ জন ও মৌলভীবাজারের ২০৩ জন রয়েছেন। 

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ নিয়ে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি রয়েছেন ৫ জন। এর মধ্যে দুই জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। হাসপাতালে ভর্তিদের মধ্যে একজন কিশোরী, দুইজন নারী ও দুই জন পুরুষ রয়েছেন। তাদের সকলের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সুশান্ত কুমার মহাপাত্র।

বিডি প্রতিদিন/এ মজুমদার 


আপনার মন্তব্য