৭ এপ্রিল, ২০২০ ০২:১৩

করোনা ইস্যুতে পাকিস্তানের কড়া পদক্ষেপ, অর্ধশতাধিক চিকিৎসক আটক

অনলাইন ডেস্ক

করোনা ইস্যুতে পাকিস্তানের কড়া পদক্ষেপ, অর্ধশতাধিক চিকিৎসক আটক

মারণ করোনায় কাঁপছে সারা বিশ্ব। এই মহামারী ভাইরাসের থাবা থেকে রেহাই পাচ্ছে না কোনও দেশই। চীনের বন্ধু দেশ পাকিস্তানে করোনার সংক্রমণ দিন দিন বেড়ে চলেছে। দেশটিতের এখন পর্যন্ত তিন হাজার ৭৬৬ জন করেনায় আক্রান্ত হয়েছে। সোমবার আরও পাঁচজনের মৃত্যু হয়ে প্রাণহানি বেড়ে দাঁড়িয়েছে ৫৩ জনে। এর মধ্যে দেশটির চিকিৎসকদের কাজ করতে না চাওয়ায় বিপাকে পড়েছে দেশটি। পরিস্থিতি স্বাভাবিক করতে কড়া পদক্ষেপ নিয়ে আটক করা হয়েছে চিকিৎসকদের।

জানা গেছে, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী না পাওয়ার অভিযোগ এনে বিক্ষোভ করেছেন পাকিস্তানের শত শত চিকিৎসক। বিক্ষোভ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ায় অর্ধশতাধিক চিকিৎসককে আটক করা হয়েছে। সোমবার দেশটির বেলুচিস্তান প্রদেশের কোয়েটায় চিকিৎসকদের সঙ্গে পুলিশের এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। বেলুচিস্তান পুলিশ বলছে ৫৩ জনকে আটকের পর থানায় নিয়ে যাওয়া হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যমের তথ্য মতে, করোনা চিকিৎসায় সুরক্ষা সামগ্রীর ঘাটতির অভিযোগ এনে কোয়েটার প্রধান হাসপাতালের সামনে শত শত চিকিৎসক ও প্যারামেডিক বিক্ষোভ সমাবেশ করেন। পরে সেখান থেকে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রীর বাসভবনের দিকে যান বিক্ষোভকারীরা। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে গিয়ে পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী না পাওয়ার অভিযোগ এনে বিক্ষোভ করেছেন পাকিস্তানের শত শত চিকিৎসক। বিক্ষোভ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ায় অন্তত ৫৩ জন চিকিৎসককে আটক করা হয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর