শিরোনাম
প্রকাশ : ৭ এপ্রিল, ২০২০ ২১:০২

কালীগঞ্জে শ্বাসকষ্টে একজনের মৃত্যু, নমুনা সংগ্রহ

গাজীপুর প্রতিনিধি:

কালীগঞ্জে শ্বাসকষ্টে একজনের মৃত্যু, নমুনা সংগ্রহ

গাজীপুরের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শ্বাসকষ্টে আবদুল কাইয়ুম নামে (৬৫) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন কিনা তা জানার জন্য তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দ বলেন, সোমবার (৬ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শ্বাসকষ্ট সমস্যা নিয়ে রিকশা করে ওই রোগী জরুরি বিভাগে আসলে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার সকাল ৭ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তবে তার শ্বাসকষ্টের সমস্যা থাকলেও শরীরে জ্বর ছিল না। নিহত ব্যক্তির করোনাভাইরাস আছে কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার ফলাফল পেলে নিশ্চিত হওয়া যাবে ওই ব্যক্তি করোনা আক্রান্ত ছিলেন কিনা।

তিনি আরও বলেন, মৃত ব্যক্তির কোনো পরিচয় পাওয়া যায়নি। ভর্তির সময় তিনি শুধু নিজের নাম আবদুল কাইয়ুম ও তার বাবা নাম মৃত আব্দুর রশিদ বলতে পেরেছেন, কিন্তু ঠিকানা বলতে পারেননি। তার বাড়ি গাজীপুরে-শুধু এটুকু জানা গেছে। হাসপাতালের ভর্তি রেজিস্ট্রারে যে মোবাইল নম্বরটি লেখা হয়েছে তাও বন্ধ পাওয়া যাচ্ছে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: শিবলী সাদিক জানান, নিহত আবদুল কাইয়ুমকে চিকিৎসা দেওয়ার সময় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত একজন চিকিৎসক, একজন সিস্টার ও একজন আয়াসহ তিনজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নিহত ব্যক্তির নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য