শিরোনাম
প্রকাশ : ৩ আগস্ট, ২০২০ ১১:০০
আপডেট : ৩ আগস্ট, ২০২০ ১১:০২

২৪ ঘণ্টায় আমেরিকায় শনাক্ত-মৃত্যু দুটোই কমেছে

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টায় আমেরিকায় শনাক্ত-মৃত্যু দুটোই কমেছে

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিধ্বস্ত যুক্তরাষ্ট্র। এরই মধ্যে দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৪৮ লাখ ১৩ হাজার ৬ শতাধিক মানুষ। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ৩৬৫ জনের।

তবে আশার খবর হল সবশেষ ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এই সময়ে দেশটিতে কোভিড-১৯ রোগী পাওয়া গেছে সাড়ে ৪৭ হাজার। আর মৃত্যুর সংখ্যা নেমে এসেছে পাঁচশ’র ঘরে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, স্থানীয় সময় রবিবার রাত সাড়ে আটটা (বাংলাদেশ সময় সোমবার সকাল সাড়ে ৬টা) পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ পাওয়া গেছে ৪৭ হাজার ৫০৮ জনের শরীরে। আক্রান্তের এই সংখ্যা সাম্প্রতিক সময়ে সবচেয়ে কম।

গত ২৪ ঘণ্টার আগের পাঁচ দিন ৬০ হাজারের বেশি আক্রান্ত দেখেছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশটি। এদিকে নতুন শনাক্তদের নিয়ে যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ লাখ ৬৫ হাজার।

সবশেষ একদিনে যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ৫১৫ জনের, যা গত কয়েক সপ্তাহের মধ্যে সবচেয়ে কম মৃত্যু।

দেশটিতে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটছে ফ্লোরিডায়। প্রায় প্রতিদিনই আক্রান্ত-মৃত্যুতে নতুন রেকর্ড গড়ছে দক্ষিণ-পূর্বাঞ্চলের প্রদেশটি। করোনার পাশাপাশি নতুন এক দুর্যোগের মুখে পড়তে যাচ্ছে ফ্লোরিডা। ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘ইসিয়াস’। এর প্রভাবে সুনামিও সৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর