শিরোনাম
প্রকাশ : ১৩ আগস্ট, ২০২০ ১৪:২৬
আপডেট : ১৩ আগস্ট, ২০২০ ১৪:২৮

দিনাজপুরে আরও ৫৩ জনের করোনা শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি:

দিনাজপুরে আরও ৫৩ জনের করোনা শনাক্ত

দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১৫৩ জনের নমুনার ফলাফলে হাসপাতালের নার্সসহ ৫৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত শতকরা ৩৪ জন। এনিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ২২৯০ জন। তবে গত ২৪ ঘন্টায় ৩৭ জন সুস্থসহ জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫৭০ জন। এ পর্যন্ত জেলায় মৃতের সংখ্যা ৪৩ জন। বর্তমানে দিনাজপুরে ৫৮৩ জন হোম আইসোলেশনে, ২৬ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ও হাসপাতালে ভর্তি ৫৮ জন।

এ তথ্য নিশ্চিত করে দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, জেলায় নতুন আক্রান্ত ৫৩ জনের মধ্যে দিনাজপুর সদরে ৩৯ জন, বিরলে দুই জন, বোচাগঞ্জে একজন, চিরিরবন্দরে চারজন, ফুলবাড়ীতে একজন, হাকিমপুরে চারজন ও পার্বতীপুরে দুইজন করোনা শনাক্ত হয়েছে।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর নেওয়াজ জানান, ঘোড়াঘাটের সোনালী ব্যাংক ওসমানপুর শাখার ব্যবস্থাপকসহ পাঁচজন ব্যাংক কর্মকর্তা কর্মচারীর করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এজন্য বুধবার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা খানম ব্যাংক শাখাটি ১৫ দিনের জন্য লকডাউন করেছেন।

সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ আরও জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১৫৩ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ৫৩ জনের করোনা পজিটিভ, আর বাকি ১০০টি নেগেটিভ এসেছে। অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ১২৮২৭টি আর অদ্যাবধি ফলাফল এসেছে ১২৪৯১টি নমুনার। গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১২৩ জন।গত ২৪ ঘন্টায় নতুন করে দিনাজপুর জেলায় ২০২ জন হোম কোয়ারেন্টাইন গ্রহন করেছে। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর