১৯ অক্টোবর, ২০২০ ১১:৪৩

করোনাভাইরাস: ইতালিতে একদিনে রেকর্ড সংক্রমণ

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস: ইতালিতে একদিনে রেকর্ড সংক্রমণ

ইতালিতে একদিনে রেকর্ড পরিমাণ করোনা শনাক্তের খবর পাওয়া গেছে। রবিবার দেশটিতে ২৪ ঘণ্টায় ১১ হাজার ৭০৫ জন ব্যক্তি করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। 

এর আগে গত শনিবার আক্রান্ত হয়েছিলেন ১০ হাজার ৯২৫ জন। নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় দেশটির প্রধানমন্ত্রী গুসেপ কোনটে আবারও লকডাউন দেওয়ার কথা জানান।

তিনি এক ঘোষণায় বলেন, নতুন করে কঠোর লকডাউন এড়ানোর জন্য সরকার চেষ্টা করছে। এর প্রেক্ষিতে বিভিন্ন শহরের মেয়রদের রাত ৯টার পর পাবলিক এরিয়া বন্ধ করে দেয়ার ক্ষমতা দেয়া হবে। এছাড়া রেস্তোরাঁ খোলার সময় ও তাতে কি পরিমাণ মানুষ উপস্থিত থাকতে পারবেন সে বিষয়ে কঠোরতা অবলম্বনের ক্ষমতাও দেওয়া হবে। 

বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

খবরে বলা হয়েছে, ইতালিতে এ পর্যন্ত ৪ লাখ ১৪ হাজার নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩৬ হাজার ৫০০ মানুষ।

রবিবার ইতালির প্রধানমন্ত্রী এক টেলিভিশনে দেওয়া সাক্ষাতকারে বলেন, সরকার লকডাউন এড়াতে প্রয়োজনীয় সবকিছু করছে। তাই করোনা যাতে আবারও ছড়িয়ে না পড়ে সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাই জনগণকে সাথে থাকতে হবে। 

তিনি বলেন, করোনার সংক্রমণ থেকে বাঁচতে আমাদের নিয়মিত মাস্ক পরতে হবে। এর পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে কর্মকাণ্ড পরিচালনা করতে হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর