১৫ জানুয়ারি, ২০২১ ১৬:০৫

ক্যালিফোর্নিয়ায় কমেনি মৃত্যুর মিছিল, খবর সংগ্রহে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন সাংবাদিক

অনলাইন ডেস্ক

ক্যালিফোর্নিয়ায় কমেনি মৃত্যুর মিছিল, খবর সংগ্রহে গিয়ে কান্নায় ভেঙে পড়লেন সাংবাদিক

সাংবাদিক সারা সিডনা (ডানে)।

যুক্তরাষ্ট্রে করোনা ভ্যাকসিন দেয়া শুরু হয়ে গেছে। তবে এতটুকু কমেনি করোনার দাপট। এর মধ্যে খুবই খারাপ অবস্থা ক্যালিফোর্নিয়ার। হাসপাতালে রোগীদের প্রায় জনবিস্ফোরণ হওয়ার মতো পরিস্থিতি! নেমেছে মৃত্যুর ঢল। এমন পরিস্থিতিতে সিএনএনের এক রিপোর্টার দূরদর্শনে করোনার দাপট নিয়ে কথা বলতে গিয়ে কেঁদেই ফেললেন। 

সেই মর্মস্পর্শী মুহূর্তের ভিডিওটি ভাইরাল হতে সময় নেয়নি। একজন সাংবাদিককে তার পেশাগত কারণেই বহু দুর্যোগ, বহু বিপর্যয়ের সম্মুখীন হতে হয়। সেই সময় ঠান্ডা মাথায় পরিস্থিতি খতিয়ে দেখে রিপোর্ট করতে হয় তাকে।

সকলের কাছে পৌঁছে দিতে হয় পরিস্থিতির হাল হকিকত। কিন্তু তারা যে যন্ত্র নন, বরং মৃত্যুর তীব্র ভয়াবহতাকে চোখের সামনে দেখতে দেখতে কখনও কখনও ভেঙে পড়তেই পারেন, তা আরও একবার স্পষ্ট করে তুললেন সারা সিডনার নামের ওই সাংবাদিক।  

প্রায় ১০টি হাসপাতাল ঘুরে পরিস্থিতি সরেজমিনে দেখেন সারা। দেখেন, কীভাবে করোনার ছোবলে একের পর এক পরিবারে নেমে আসছে বিপর্যয়। দেখতে দেখতে অজান্তেই চোখে পানি এসে যায় তার। তাই রিপোর্ট করার সময় আচমকাই থেমে গিয়ে নিজেকে সামলানোর চেষ্টা করতে দেখা যায় তাকে। 

চোখ চিকচিক করে ওঠে টলটলে অশ্রুবিন্দুতে। পরে অবশ্য সারা ক্ষমা চেয়ে নেন এতোটা আবেগপ্রবণ হয়ে পড়ার জন্য। বলেন, এই নিয়ে ১০টি হাসপাতালে গেলাম। চোখের সামনে দেখেছি কীভাবে পরিবারগুলো প্রিয়জনকে হারানোর বেদনায় আকুল হয়ে রয়েছে। আমি আর নিতে পারছি না। তাকে সান্ত্বনা দিতে দেখা যায় সঞ্চালক অ্যালিসনকে। তিনি জানিয়ে দেন, ক্ষমা চাওয়ার কোনও প্রশ্নই নেই। 

তিনি বলেন, এই ভয়ঙ্কর সময়ে আমরা সবাই শোকাচ্ছন্ন। সেই জায়গায় দাঁড়িয়ে তোমাকে কাজ করতে হচ্ছে। পরে সারা সকলের কাছে অনুরোধ করেছেন, কোভিড বিধি অত্যন্ত কড়াভাবে মেনে চলার জন্য। সূত্র: সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর