শিরোনাম
প্রকাশ : ৩ মার্চ, ২০২১ ১৩:১২
প্রিন্ট করুন printer

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে দুই হাজার মৃত্যু

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে করোনায় একদিনে দুই হাজার মৃত্যু
প্রতীকী ছবি

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মারা গেছে আরও এক হাজার ৯৮৯ জন। করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখন পর্যন্ত বিশ্বে শীর্ষ স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। এ তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত এবং তৃতীয় ব্রাজিল।

যদিও যুক্তরাষ্ট্রে এখন ফাইজার ও মডার্নার ডাবল ডোজের দুটি করোনার টিকা দেওয়া হচ্ছে। জনসনের তৈরি সিঙ্গেল ডোজের টিকা আগামী সপ্তাহ থেকেই দেওয়া শুরু হবে। এতকিছুর পরও দেশটিতে মৃত্যুর লাগাম টেনে ধরা যাচ্ছে না। 

এ পরিস্থিতিতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ঘোষণা দিয়েছেন, আগামী মে মাসের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাপ্তবয়স্ক সকল মানুষের জন্য যথেষ্ট পরিমাণ করোনা টিকা থাকবে।

করোনায় গত ২৪ ঘণ্টায় ব্রাজিলে মারা গেছে এক হাজার ৭২৬ জন। করোনায় সম্প্রতি ব্রাজিলের অবস্থারও অবনতি ঘটেছে। দেশটিতে নতুন করে দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়ছে।

করোনার বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যা ১১ কোটি ৫২ লাখ ৯৩ হাজার ৫৫০। এর মধ্যে ২৫ লাখ ৬০ হাজার ৩৯৩ জনের মৃত্যু হয়েছে। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছে ৯ কোটি ১১ লাখ ৭ হাজার ১৪৩ জন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর