২০ এপ্রিল, ২০২১ ২২:৩০

কিশোরগঞ্জে নতুন করে ২২ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কিশোরগঞ্জে নতুন করে ২২ জনের করোনা শনাক্ত

কিশোরগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৯ জন, কটিয়াদীতে ৩ জন, কুলিয়ারচরে ২ জন,  ভৈরবে ৫ জন ও বাজিতপুরে ৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগী সংখ্যা ৪ হাজার ৩৭০ জন। একই সময়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নতুন করোনা রোগী ৩ জন, সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৩ জন এবং আইসিইউতে ভর্তি রযেছেন ৬ জন।

সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে এ তথ্য জানিয়েছেন। 

গত ১৯ ও ২০ এপ্রিল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব হতে (প্রি আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ) ১৫১ জনের নমুনা সংগ্রহ করে ২০ জনের পজিটিভ পাওয়া গেছে। এছাড়া গত ১৯ এপ্রিল বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষায় ২ জনের পজিটিভ পাওয়া গেছে। 

তিনি আরও জানান, করোনা থেকে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৭২ জন। করোনা আক্রান্ত হয়ে জেলায় এ পর্য়ন্ত মৃত্যুবরণ করেছেন ৭৫ জন। বর্তমানে সর্বেমোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪২৯ জন। এরমধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৯৮ জন, হোসেনপুরে ১৩ জন, করিমগঞ্জে ১০ জন, তাড়াইলে ৭ জন, পাকুন্দিয়ায় ২৮ জন, কটিয়াদীতে ২৬ জন, কুলিয়ারচরে ১৭ জন, ভৈরবে ৭৮ জন, নিকলীতে ২ জন,  বাজিতপুরে ২৯ জন, ইটনায় ১ জন, মিঠামইনে ১৩ জন ও অষ্টগ্রামে ৭ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে / আইসোলেশনে রয়েছেন ৩৯৫ জন। আর হাসপাতাল আইসোলেশনে রয়েছেন ২৮ জন।
গত ২৪ ঘন্টায় ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন করেছেন ২০০ জন। ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্য়ন্ত রেজিস্ট্রেশন করেছেন ১ লক্ষ ২৬ হাজার ৪৯ জন। গত ২৪ ঘন্টায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৪৭ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ২ হাজার ১৬৭ জন। আর ৭ ফেব্রুয়ারি থেকে এ পর্য়ন্ত প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৫ হাজার ৭৪১ জন এবং এ পর্যন্ত দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ২৩ হাজার ৭৪৬ জন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

সর্বশেষ খবর