প্রকাশ : ২৩ এপ্রিল, ২০২১ ১৫:৫৯
প্রিন্ট করুন printer

দেশ চালাচ্ছেন ভগবান, অক্সিজেন সংকট নিয়ে দিল্লির হাইকোর্ট

অনলাইন ডেস্ক

দেশ চালাচ্ছেন ভগবান, অক্সিজেন সংকট নিয়ে দিল্লির হাইকোর্ট
দিল্লিতে অক্সিজেন নিয়ে যাচ্ছেন করোনা আক্রান্ত রোগীর আত্মীয়। ছবি- পিটিআই

দিল্লির অন্তত ছয়টি হাসপাতালে অক্সিজেন শেষ হয়ে গেছে। এ তথ্য দিল্লি হাইকোর্টকে বৃহস্পতিবার জানায় অরবিন্দ কেজরিওয়ালের সরকার। এ কথায় আগের দুদিনের মতোই এদিন অসন্তোষ প্রকাশ করে বিচারপতি বিপিন সাঙ্ঘি ও রেখা পাল্লির বেঞ্চ বলেন, ‘আমরা সবাই জানি, এই দেশ চালাচ্ছেন ভগবান।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ভারতের রাজধানীর হাসপাতালগুলোতে অক্সিজেনের হাহাকার চলছে। আদালত পর্যন্ত গেছে একাধিক পক্ষ। অক্সিজেন নিয়ে টানাপোড়েন চলছে একাধিক রাজ্যের মাঝে।

অক্সিজেনের অভাব নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল সরোজ সুপার স্পেশ্যালিটি হাসপাতাল ও শান্তি মুকুন্দ হাসপাতাল। বিচারপতি সাঙ্ঘি বলেন, ‘‘রাস্তার সাধারণ মানুষের কথা বাদ দিন। আমিও চাইলে সহজে বেড পাব না।’’

হাইকোর্টের নির্দেশের পর দিল্লির জন্য বরাদ্দ বাড়িয়ে ৭০০ টন অক্সিজেন দেয় কেন্দ্র। 

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, বুধবার ছুটির দিনে একটি আবেদনের জরুরি ভিত্তিতে শুনানিতে কেন্দ্রকে হাইকোর্ট বলেন, ‘অক্সিজেনের জোগান বৃদ্ধির জন্য আপনারা (কেন্দ্র) সবদিক খতিয়ে দেখছেন না। ভিক্ষা করুন, ধার নিন বা চুরি করুন।’ 

এরকম জরুরি পরিস্থিতিতেও কেন কেন্দ্রের ঘুম ভাঙছে না, তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। সঙ্গে হাইকোর্টের সতর্কতা, হাসপাতালে যদি অক্সিজেনের সরবরাহ বন্ধ হয়ে যায়, তাহলে যাবতীয় ব্যবস্থা ভেঙে পড়বে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


 


 

 

এই বিভাগের আরও খবর