প্রকাশ : ২৩ এপ্রিল, ২০২১ ১১:০৫
আপডেট : ২৩ এপ্রিল, ২০২১ ১৫:৫৯
প্রিন্ট করুন printer

দিল্লিতে অক্সিজেনের ভয়াবহ সংকট, এক হাসপাতালেই ২৫ রোগীর মৃত্যু

অনলাইন ডেস্ক

দিল্লিতে অক্সিজেনের ভয়াবহ সংকট, এক হাসপাতালেই ২৫ রোগীর মৃত্যু
Google News

অক্সিজেন সংকটে নাজেহাল পরিস্থিতি দিল্লির হাসাপাতালগুলোতে। একাধিক হাসপাতাল অক্সিজেনের ঘাটতির কথা জানিয়ে সরবরাহ বৃদ্ধির দাবি দানিয়েছে। এই আবহে এবার দিল্লির স্যার গঙ্গা রাম হাসপাতালের মেডিকেল ডিরেক্টর জানিয়ে দেন যে আর মাত্র দুই ঘণ্টার অক্সিজেন মজুত আছে তাদের হাসপাতালে। অবশ্য, অক্সিজেনের ঘাটতি প্রসঙ্গে এই দাবি ওঠার কয়েক ঘণ্টার মধ্যেই অক্সিজেন সরবরাহ করা হয় সেই হাসপাতালে।

এদিন গঙ্গা রাম হাসপাতালের মেডিকেল ডিরেক্টর সংবাদ সংস্থা এএনআইকে বলেন, “গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি থাকা সব থেকে অসুস্থ ২৫ জন মারা গিয়েছে। দুই ঘণ্টার বেশি অক্সিজেন মজুত নেই। ভেন্টিলেটর এবং বাপ্যাপ ঠিকভাবে কাজ করছে না। এক্ষুণি অক্সিজেন এয়ারলিফ্ট করিয়ে আনতে হবে। না হলে হাসপাতালের ৬০ জন রোগীর জীবন বিপন্ন হতে পারে।”

এই আবেদনের পরই সেই হাসপাতালে পৌঁছে যায় অক্সিজেনবাহী ট্যাঙ্কার।

এদিকে বৃহস্পতিবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, ভাঁড়ার বাড়াতে এবার দিল্লি উড়িষ্যা থেকে বিমানে অক্সিজেন আনা হবে। অক্সিজেনের বরাদ্দ বাড়ানোর জন্য বৃহস্পতিবারই দিল্লি হাইকোর্ট এবং কেন্দ্রীয় সরকারকে কৃতজ্ঞতা জানিয়েছেন কেজরিওয়াল।

কেজরিওয়াল জানিয়েছেন, আগে দিল্লির জন্য বরাদ্দ ছিল দৈনিক ৩৭৮ মেট্রিক টন মেডিকেল অক্সিজেন। এখন সেই পরিমাণ বাড়িয়ে ৪৮০ মেট্রিক টন করা হয়েছে। কেন্দ্রীয় সরকার রাজধানীর জন্য অক্সিজেনের বরাদ্দ বাড়ানোয় মোদি সরকারকে ধন্যবাদ জানান দিল্লির মুখ্যমন্ত্রী। একইসঙ্গে তিনি মনে করিয়ে দিয়েছেন, এটুকু বরাদ্দ বৃদ্ধিই যথেষ্ট নয়। কারণ, বর্তমানে যা পরিস্থিতি, তাতে করোনা রোগীদের চিকিৎসার জন্য এখনই দৈনিক ৭০০ মেট্রিক টন মেডিকেল অক্সিজেন দরকার। সূত্র: হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর