শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২১ ১৪:৫৪
আপডেট : ২ জুলাই, ২০২১ ১৫:২৯
প্রিন্ট করুন printer

সংক্রমণের হার ৫৫ শতাংশ

পিরোজপুরে দুই দিনে করোনায় ৫ জনের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে দুই দিনে করোনায় ৫ জনের মৃত্যু
করোনা আক্রান্ত বোনকে এভাবেই পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে যান তার ভাই
Google News

পিরোজপুরে করোনায় আক্রান্ত হয়ে গত দুই দিনে ৫ জনের মৃত্যু হয়েছে। এ দুদিনে জেলায় করোনা পজেটিভ হয়েছে ১৩৬ জনের। গত ২৪ ঘণ্টায় পিরোজপুর জেলা হাসপাতালে ৪৫ জন এবং ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন রোগী ভর্তি রয়েছেন। জেলায় মোট সংক্রমণের হার ৫৫ শতাংশ। করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বাড়লেও আজ লকডাউনের দ্বিতীয় দিন চলছে অনেকটাই ঢিলেঢালাভাবে।

শুক্রবার সকাল থেকে শহরের বাজারগুলোতে মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। কেউন মানছেন না সামাজিক দূরত্ব। শুধু সদর উপজেলার বাজারই নয় প্রায় সব উপজেলার বাজারগুলোতে একই অবস্থা। 

এদিকে লকডাউন সফল করতে জেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, আনসার মাঠে রয়েছে।  সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইফসুফ জাকী জানান, গত ২৪ ঘণ্টায় ১০৪টি স্যাম্পল পরীক্ষা করে ৫৬ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। জেলা হাসপাতালের ওয়ার্ডে ৩৩ জন এবং আইসোলেশনে ১২ জন রোগীসহ মোট ৪৫ জন রোগী ভর্তি আছেন। 

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, সকাল থেকেই জেলা প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, আনসার যৌথভাবে কাজ করে যাচ্ছে। সব দোকানপাট বন্ধ। বিনা প্রয়োজনে কেউ রাস্তায় থাকলে মোবাইল কোর্টের মাধ্যমে আইনানুক ব্যবস্থা নেওয়া হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা চলমান। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর