শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০২১ ০২:১৯
আপডেট : ১৯ জুলাই, ২০২১ ০২:২০
প্রিন্ট করুন printer

খুলনায় করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৭০ শয্যা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও ৭০ শয্যা
হাসপাতালের শয্যা বাড়ানোর পরে বেড প্রস্তুত করছেন হাসপাতালের কর্মচারীরা
Google News

খুলনায় রোগীর চাপ সামলাতে ১৩০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালকে ২০০ শয্যায় রূপান্তর করা হয়েছে। রবিবার হাসপাতালে লিকুইড অক্সিজেন প্লান্ট চালু হওয়ার পরপরই এই ৭০ শয্যা বৃদ্ধির ঘোষণা দেওয়া হয়।

একই সাথে হাসপাতালের অভ্যন্তরে ৭০টি শয্যা প্রস্তুত ও হাসপাতালের মূল ফটকে আগের ১৩০ শয্যার সাইনবোর্ড নামিয়ে ২০০ শয্যার নতুন সাইনবোর্ড লাগানো হয়। 

জানা যায়, খুলনা ডেডিকেটেড আবু নাসের বিশেষায়িত হাসপাতাল, জেনারেল হাসপাতাল ও গাজী মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমান রোগী ভর্তি রয়েছেন ৪০৮ জন। এর মধ্যে শুধু ডেডিকেটেড হাসপাতালে ১৩০ শয্যার বিপরীতে রোগী ভর্তি রয়েছে ২০৬ জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ডেডিকেটেড হাসপাতালে আরও ৭০টি শয্যা বৃদ্ধি করা হয়েছে। 

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. রবিউল হাসান জানান, লিকুইড অক্সিজেন প্লান্ট চালু হওয়ায় প্রতি শয্যায় অক্সিজেন সুবিধা দিয়ে ১৩০ শয্যার হাসপাতালকে ২০০ শয্যায় উন্নীত করা হয়েছে। এতে আরও বেশি সংখ্যক রোগী হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসাসেবা নিতে পারবে।

জেলা সিভিন সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. সাদিয়া মনোয়ারা উষা জানান, শয্যা সংকটে করোনা আক্রান্ত সবাইকে হাসপাতালে চিকিৎসা দেওয়া সম্ভব হয় না। করোনার চিকিৎসায় খুলনার হাসপাতালে শয্যা রয়েছে ৪৭৫টি। আগে থেকে যারা অসুস্থ তাদের এসব শয্যায় চিকিৎসা দেওয়া হচ্ছে। রবিবার নতুন করে আরও ৩৯৪ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে মাত্র ৩০ জনকে হাসপাতালে ভর্তি করা সম্ভব হয়েছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর