শিরোনাম
প্রকাশ : ২১ জুলাই, ২০২১ ১৩:০২
প্রিন্ট করুন printer

ঈদের দিন হাসপাতালে করোনা রোগীদের সাথে শুভেচ্ছা বিনিময় টিম খোরশেদের

অনলাইন ডেস্ক

ঈদের দিন হাসপাতালে করোনা রোগীদের সাথে শুভেচ্ছা বিনিময় টিম খোরশেদের
Google News

ঈদের দিনেও বসে নেই নারায়ণগঞ্জের মানবিক সংগঠন টিম খোরশেদ। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলরের নেতৃত্বে গঠিত মানবিক সংগঠন টিম খোরশেদ এর স্বেচ্ছাসেবকরা ঈদুল আজহা'র  নামাজ শেষ করে টিম সদস্যরা ছুটে যান নারায়ণগঞ্জের কোভিড ডেডিকেটেড হাসপাতাল নারায়ণগঞ্জ ৩০০ শয্যা হাসপাতালে। তারা কোভিড আক্রান্ত ও তাদের স্বজন এবং কর্মরত চিকিৎসক, নার্স ও স্টাফদের সাথে ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করে তাদের হাতে ফল, দুধ, বিস্কুটের প্যাকেট তুলে দেন। এই হাসপাতালে ৮২ জন সাধারণ ওয়ার্ডে ও ৮ জন করোনা আক্রান্ত আইসিইউতে করোনা আক্রান্ত চিকিৎসাধীন।

এসময় টিম খোরশেদের স্বেচ্ছাসেবকরা রোগীদের সাথে কুশল বিনিময় করে অভয় দিয়ে বলেন, করোনাকে পরাজিত করার মূল উপায় হচ্ছে মানুষিক সাহস ও ইচ্ছা শক্তি। যথাসময়ে চিকিৎসা নিয়ে শতভাগ সুস্থ হওয়া যায়। তারা কর্মরত চিকিৎসক ও স্টাফদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনাদের অক্লান্ত শ্রম আমাদের সাহস যোগায়। আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ।

উল্লেখ্য, করোনার শুরু থেকেই ২০২০ সালের ৯ মার্চ থেকে টিম খোরশেদ ও টাইম টু গিভ করোনা প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, স্যানিটাইজার তৈরি ও বিতরণ, দাফন, সৎকার, টেলিমেডিসিন, অক্সিজেন, অ্যাম্বুলেন্স ও প্লাজমা ডোনেশন ও খাদ্য সহায়তার কাজ কাজ করে আসছে।

করোনার ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত ২১৯  জন করোনা আক্রান্ত মৃতদেহ দাফন ও  সৎকার, বিনামূল্যে ৪৬৮ জন আক্রান্তকে অক্সিজেন সেবাদান, ১১৪ জনকে প্লাজমা ডোনেশন, ১৫ হাজার মানুষকে টেলিমেডিসিন সেবা, বিনামূল্যে ওয়ার্ডবাসীকে সবজি বিতরণ, ছিন্নমূল মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ, ফ্রি অ্যাম্বুলেন্স সাপোর্ট সেবা দিয়ে আলোচনায় আসেন। টিম খোরশেদ এর সকল সেবা বিনামূল্যে দেয়া হয়। এছাড়া করোনার কারণে কাজ হারানোদের জন্য সেলাই মেশিন, বাইসাইকেল ও শিক্ষার্থীদের মধ্যে স্কুল কলেজে ভর্তির জন্য নগদ টাকা, বই বিতরণ করা হয়েছে। গত দেড় বছরে টিম খোরশেদ ৯ হাজার পরিবারকে ৫ দফা খাদ্য সামগ্রী উপহার দিয়েছেন। এছাড়াও নাসিকের পক্ষ থেকেও দুই দফা চাল,ডাল, আলু বিতরণ করেছেন কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। 

এবারের ঈদুল আজহায়ও গত ১৮ বছর ধরে চলে আসা রীতি মোতাবেক কোরবানিকৃত স্থান পরিস্কার পরিছন্ন করার জন্য ১০ হাজার প্যাকেট ব্লিচিং পাউডার ও ২য় বছরের মতো কোরবানির পশুর বর্জ্য অপসারণের জন্য  ৩০ কেজি বর্জ্য ধারণ ক্ষমতার গার্ভেজ ব্যাগ ঈদের দিন সকাল থেকে স্বেচ্ছাসেবকরা এলাকায় এলাকায় বিতরণ করছেন।

এসময় উপস্থিত ছিলেন টিম খোরশেদ ও টাইম টু গিভ সদস্য আফরোজা খন্দকার লুনা,রানা মুজিব, নাজমুল কবীর নাহিদ, এসএম কামরুজ্জামান, জয়নাল আবেদীন, আরাফাত খান নয়ন, আনোয়ার হোসেন, শওকত খন্দকার, সুমন দেওয়ান ও আলী সাবাব টিপু।


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর