২৮ জুলাই, ২০২১ ১১:০২

ভারতে ২৪ ঘণ্টায় ৪৩ হাজারে বেশি করোনা রোগী শনাক্ত

অনলাইন ডেস্ক

ভারতে ২৪ ঘণ্টায় ৪৩ হাজারে বেশি করোনা রোগী শনাক্ত

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৩ হাজার ৬৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৪ লাখ ৮৪ হাজার ৬০৫ জন।

এদিন ভারতের কেরালা রাজ্যে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১২৯ জন। মহারাষ্ট্রে তা সাড়ে ৬ হাজারের কম। তামিলনাড়ুতে এক হাজার ৭৬৭ জন, অন্ধ্রপ্রদেশে এক হাজার ৫৪০ জন, কর্ণাটকে এক ৫০১ জন। তবে উত্তর-পূর্ব ভারতের অধিকাংশ রাজ্যের সংক্রমণ পরিস্থিতি এখনও লাগামছাড়া।

সংক্রমণের পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৬৪০ জনের। এ নিয়ে মোট করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪ লক্ষ ২২ হাজার ২২ জন।

প্রসঙ্গত, সংক্রমণ শনাক্তের দিক থেকে আবারও শীর্ষে যুক্তরাষ্ট্র। ২৪ ঘণ্টায় দেশটিতে ৫৫ হাজারের বেশি মানুষের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাস। ইন্দোনেশিয়ায় দিন দিন খারাপ হচ্ছে পরিস্থিতি। মঙ্গলবার ২ হাজার ৬৫ জনের মৃত্যুর রেকর্ড হয় দেশটিতে। এছাড়া ৪৫ হাজারের বেশি মানুষের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস।

এদিন ব্রাজিলে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হয়েছে ১ হাজার ৩২০ জনের। সংক্রমিত হিসেবে লিপিবদ্ধ হয়েছে ৪১ হাজার ৪০০ এর বেশি মানুষ। রাশিয়ায় একদিনে মারা গেছে ৭৭৯ জন। ৪৩ হাজারের কাছাকাছি সংক্রমণ আর ৬ শতাধিক মৃত্যু হয়েছে ভারতে। চারশ’র কাছাকাছি প্রাণহানি হয়েছে দক্ষিণ আফ্রিকায়।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর