২৫ অক্টোবর, ২০২১ ২০:০৬

চট্টগ্রামে কমেছে করোনা আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে কমেছে করোনা আক্রান্তের সংখ্যা

চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগী কমছে ধীরে ধীরে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলার ১৪ উপজেলার মধ্যে রাউজানে একজন ছাড়া ১৩টিতেই করোনায় কোন আক্রান্ত নেই। তবে চট্টগ্রামে করোনায় মারা যাওয়ার ঘটনাও নেই বলে সোমবার চট্টগ্রাম জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে নিশ্চিত করেছেন। এতে আক্রান্তদের মধ্যে নগরীতে ৩ জন ও উপজেলায় ১ জনসহ নতুন করে মোট ৪ জন শনাক্ত হয়েছে বলে জানান চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১১টি ল্যাবে মোট দুই হাজার ২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ৯৯১। তিনি বলেন, ল্যাবগুলোর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাব, ইম্পেরিয়ার হাসপাতাল ল্যাব ও ইপিক হেলথ কেয়ারে ১ জন করে রোগীর সন্ধান পাওয়া যায়। এদিন চট্টগ্রামের অন্য কোন ল্যাবে করোনার রোগী পাওয়া যায়নি।

আরো জানা গেছে, চট্টগ্রামে নতুন ৪ জনসহ এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ দুই হাজার ১৬৩ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৯৩২ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ২৩১ জনের করোনা শনাক্ত হয়। 

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় উপজেলা পর্যায়ে নতুন করে একজনের মৃত্যুতে চট্টগ্রামে করোনায় মোট মৃতুর সংখ্যা বেড়ে দাঁড়াল এক হাজার ৩২০ জনে। এর মধ্যে ৭২১ জন চট্টগ্রাম নগরীর। তাছাড়া বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৯৯ জন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর