১৫ নভেম্বর, ২০২১ ১০:২১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু এক

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু এক

ফাইল ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৯০টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় সংক্রমণের হার দশমিক ৫০ শতাংশ। এদিন করোনা আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে।  

আজ সোমবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। নতুন আক্রান্তদের মধ্যে ৪ জন মহানগর এলাকার এবং ২ জন উপজেলার বাসিন্দা। এছাড়া মৃত্যুবরণ করা একজন উপজেলার বাসিন্দা।  

এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২ হাজার ৩১৪ জন। এর মধ্যে মহানগর এলাকায় ৭৪ হাজার ২৬ জন এবং উপজেলায় ২৮ হাজার ২৮৮ জন। এছাড়া মোট মৃত্যুবরণকারী ১ হাজার ৩২৮ জনের মধ্যে ৭২৩ জন মহানগর এবং ৬০৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ১৯০ জনের নমুনা পরীক্ষায় ছয়জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় শূন্য দশমিক পাঁচ শতাংশ। আবার শনাক্তদের মধ্যে চারজন নগরের এবং দুজন উপজেলার বাসিন্দা।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে একজন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে একজন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে দুজন, ইপিক হেলথকেয়ার ল্যাবে একজন এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে একজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর