১৭ জানুয়ারি, ২০২২ ১৭:১৫

কুষ্টিয়ায় গত চার মাস পর করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় গত চার মাস পর করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

কুষ্টিয়ায় গত চার মাস পর করোনা আক্রান্ত হয়ে হাসেম মালিথা (৭০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। 

সোমবার দুপুর ১২ টার সময় চিকিৎসাধীন অবস্থায় ২৫০শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তিনি মারা যান। মৃত হাসেম মালিথা কুষ্টিয়া সদর উপজেলার জুগিয়া বারখাদা এলাকার মৃত আব্দুল জলিলের পুত্র। দুই ডোজ টিকা নেওয়ার পরও তিনি করোনায় আক্রান্ত হন। 

এদিকে, গত দুই মাসের মধ্যে কুষ্টিয়া জেলায় সর্বোচ্চ ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আশরাফুল ইসলাম জানান, আব্দুল জলিল বেশ কিছুদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। 

তিনি হাইপার টেনশন, স্ট্রোক করাসহ নানা সমস্যা নিয়ে প্রথমে হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি হন। হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় তার করোনা পজেটিভ ধরা পড়ে। পরে তাকে হাসপাতালে হাই ফ্লো কেয়ারে নেওয়া হয়। কিন্তু হাই ফ্লো নেওয়ার মতো তার শারীরিক অবস্থা না থাকায় তিনি মারা যান। 

হাসপাতাল সূত্র জানায়, গত প্রায় তিন মাস পর আবারও কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটলো। এদিকে কুষ্টিয়ায় গত কয়েক দিন ধরেই করোনা রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ১৭৯ নমুনা পরীক্ষার বিপরীতে ২৬ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ১৪ দশমিক৫২ শতাংশ। হাসপাতাল সূত্র জানায়, গত দুই মাসের মধ্যে এটিই কুষ্টিয়ায় সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড। এ নিয়ে জেলায় এ এ পর্যন্ত ১৮ হাজার ৯৮৩ জনের করোনা শনাক্ত হলো এবং করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ালো ৭৮৭ জন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর