২০ জুলাই, ২০১৯ ১৪:২৪

আজিমপুর ইরাকী মাঠে জমলো ক্রিকেট

অনলাইন ডেস্ক

আজিমপুর ইরাকী মাঠে জমলো ক্রিকেট
আজিমপুর ইরাকী মাঠে শিশুদের খেলার পরিবেশ ফিরিয়ে নিয়ে এসেছে ‘ডেটল-হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন। আজ মঙ্গলবার আজিমপুর ইরাকী মাঠে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। পরিচ্ছন্নতা অভিযান শেষে মাঠে প্রীতি ক্রিকেট ম্যাচেরও আয়োজন করা হয়। পরিচ্ছন্নতা অভিযানের সহযোগিতা করেছে ইরাকী মাঠের উত্তরণ যুব সংসদ।
 
এতে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন কবির, পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইনের দূত চিত্রনায়ক রিয়াজ, রেকিট বেনকিজারের মার্কেটিং ম্যানেজার সালাউদ্দিন আহমেদ তারেক এবং আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী কেট।
 
খেলার আগে উপস্থিত সবাইকে পরিচ্ছন্নতার বিষয়ে শপথবাক্যও পাঠ করানো হয়। ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের উদ্যোগে এর আগে কেরাণীগঞ্জ আমবাগিচা মাঠ এবং শাহজাহানপুর মাঠে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা ও প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়।
 
পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইনের দূত চিত্রনায়ক রিয়াজ বলেন, অপরিচ্ছন্নতার কারণে রাজধানীর অনেক খেলার মাঠের পরিবেশ ঠিক নেই। এগুলোতে খেলার কোনো উপযোগিতাও নেই। ‘ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’-এর উদ্যোগে মাঠগুলো খেলার পরিবেশ ফিরে এসেছে। আমাদের সবাইকে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়তে এগিয়ে আসতে হবে।
 
তিনি আরও বলেন, ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন রাজধানীর অপরিচ্ছন্ন মাঠগুলোকে পরিচ্ছন্ন করার একটি মহৎ উদ্যোগ হাতে নিয়েছে। আমার বিশ্বাস এটি অব্যাহত থাকবে। এই মাঠগুলো থেকে ভবিষ্যতে আরও ভালো ক্রিকেটার তৈরি হবে।
 
রেকিট বেনকিজারের মার্কেটিং ম্যানেজার সালাউদ্দিন আহমেদ তারেক বলেন, সারা দেশের মানুষকে পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করতে ২০১৭ সাল থেকে ডেটল হারপিক পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইন শুরু হয়। তারই ধারাবাহিকতায় আমরা এবার পরিচ্ছন্ন মাঠ তৈরি উদ্যোগে নিয়েছি। আমরা আশা করি, আবারও খেলার মাঠগুলোতে খেলার পরিবেশ ফিরে আসবে এবং ভালো ক্রিকেটার তৈরি হবে।
আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী কেট বলেন, মাঠ পরিস্কার থাকলে খেলা ভালো হবে। আর ভালো খেলা হলে ভালো ক্রিকেটার তৈরি হবে। আর তখন বাংলাদেশও চ্যাম্পিয়ন হতে পারবে।
 
বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর