২০ ফেব্রুয়ারি, ২০২০ ১২:২২

দেশজুড়ে আরএফএলের আঞ্চলিক ভাষায় বিলবোর্ড

প্রেস বিজ্ঞপ্তি

দেশজুড়ে আরএফএলের আঞ্চলিক ভাষায় বিলবোর্ড

আমাদের কথার মধ্যে যতই আঞ্চলিকতার টান থাক না কেন, তা কিন্তু আমাদের মায়েরই ভাষা। আঞ্চলিক ভাষায় কথা বলা মানে সংকীর্ণতা নয়, অনাধুনিকতাও নয়। বাংলাদেশের বিভিন্ন আঞ্চলিক ভাষার প্রতি শ্রদ্ধা জানাতে তাই আরএফএল নিয়েছে এক অভিনব উদ্যোগ। 

"আঞ্চলিক ভাষাতেই আছে আত্মপরিচয়"- এই স্লোগানকে সামনে রেখে আরএফএল দেশজুড়ে তাদের সমস্ত বিলবোর্ড বিভিন্ন আঞ্চলিক ভাষায় রূপান্তর করেছে। এর পাশাপাশি টিভি ও অনলাইনের জন্য আঞ্চলিক ভাষায় ভিডিও কন্টেন্ট নির্মাণ করা হয়েছে। 

সিএনজি-অটোরিকশা ব্র‍্যান্ডিং, স্থানীয় পত্রিকায় আঞ্চলিক ভাষায় প্রেস এড এমনকি তাদের প্রোডাক্ট লেবেলেও আঞ্চলিক ভাষা ব্যবহার করা হয়েছে। আঞ্চলিক ভাষাকে ঘিরে কোন হীনমন্যতা নয় এই বার্তা ছড়িয়ে দিতে আরএফএলের ভেরিফাইড ফেইসবুক পেইজে ইতিমধ্যে ছাড়া হয়েছে একটি ওভিসি। প্রায় ৫০ লাখেরও বেশি দর্শক এই ওভিসি দেখেছে। 

আঞ্চলিক ভাষার গুরুত্বকে উর্ধ্বে তুলে ধরে আরএফএল স্থাপন করেছে এক অনন্য দৃষ্টান্ত। আরএফএল চায় আঞ্চলিক ভাষাকে ঘিরে মানুষের মধ্যে যে সংকোচ কাজ করে তা দূর করতে। আরএফএল বিশ্বাস করে আঞ্চলিক ভাষা শেকড়ের ভাষা। একজন মানুষকে দিনশেষে তার শেকড়ের টানেই ফিরতে হয়।


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর