২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:৪৮

বিশ্বজয়ে গর্বিত ক্লেমন ক্রিকেট একাডেমি

প্রেস বিজ্ঞপ্তি

বিশ্বজয়ে গর্বিত ক্লেমন ক্রিকেট একাডেমি

প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে বাংলাদেশ। এই বিশ্বকাপ বিজয়ী ১৫ ক্রিকেটারের মধ্যে চার জন খেলোয়াড় উঠে এসেছে ক্লেমন ক্রিকেট একাডেমি থেকে। যারা ছিলো এই একাডেমির শিক্ষার্থী। বিশ্বজয়ের দলে থাকা এই চার খেলোয়াড় নিয়ে আনন্দ উল্লাসে মেতে উঠেছে ক্লেমনের সাতটি ক্রিকেট একাডেমি। ইতিহাস গড়া এই ক্রিকেটারদের নিয়ে গর্বিত সবাই।

বিশ্বকাপ জয়ী অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দলে অংশ নেওয়া ক্লেমন ক্রিকেট একাডেমির চার ক্রিকেটার হলেন ডানহাতি ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয়, অলরাউন্ডার শামীম হোসাইন, বাঁহাতি পেসার শরিফুল ইসলাম এবং অলরাউন্ডার মেহরাব হোসাইন ওহিন।

মাহমুদুল হাসান জয়ের জন্ম চাঁদপুরের ফরিদগঞ্জে। বাবার সহযোগিতায় তিনি ভর্তি হন চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমিতে। একই একাডেমিতে চাচার সহযোগিতায় ভর্তি হয় ডানহাতি অলরাউন্ডার শামীম হোসেন। দিনাজপুর ক্লেমন একাডেমি থেকে খেলার যাত্রা শুরু হলেও পরবর্তীতে রাজশাহী ক্লেমন ক্রিকেট একাডেমি থেকে প্রশিক্ষণ গ্রহণ করে বাঁহাতি পেসার শরিফুল ইসলাম এবং অলরাউন্ডার মেহরাব হোসাইন ওহিন উঠে এসেছে রাজশাহী ক্লেমন ক্রিকেট একাডেমি থেকে।

ক্লেমন ক্রিকেট একাডেমি থেকেই তাদের যাত্রা শুরু হলেও এর পর থেকে বিভিন্ন ক্লাব ও টিমে জায়গা করে নেয় তারা। এই যুবারা এখন দেশের গর্ব। অনন্য কীর্তি গড়ে প্রথমবার বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে অনূর্ধ্ব-১৯ যুবাদল। এমন সাফল্য অনুপ্রেরণা যোগাচ্ছে জুনিয়রদের। নিজের হাতে গড়া এসব ক্রিকেটারের বিশ্বজয়ে গর্বিত, এ আনন্দের ভাগিদার আমরাও বলে জানান ক্লেমন ক্রিকেট একাডেমি পরিচালকরা। এছাড়াও তাদের আরও এগিয়ে যাওয়ার বিষয়ে শুভেচ্ছা জানিয়েছেন চাঁদপুর ক্লেমন ক্রিকেট একাডেমির কোচ শামীম ফারুকী, দিনাজপুর ক্লেমন একাডেমির কোচ ধীমান ঘোষ এবং রাজশাহী ক্লেমন ক্রিকেট একাডেমির কোচ আলমগীর কবির।

ক্লেমন ক্রিকেট একাডেমি থেকে প্রশিক্ষণ নেয়া সফল এই ক্রিকেটারদের সাফল্যে আনন্দিত হয়ে ক্লেমন স্পোটর্স’ এর চিফ অপারেটিং অফিসার এবং বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট বলেন, তাদের কঠিন পরিশ্রমের ফসল হচ্ছে বিশ্বকাপ। আমি আশা করি, এরাই অনেক দূর নিয়ে যাবে এবং আগামীর বাংলাদেশ ক্রিকেট দলকে তারা নেতৃত্ব দিবে।

ঢাকা, নারায়ণগঞ্জ, রাজশাহী, চাঁদপুর, সিলেট, যশোর এবং দিনাজপুরে ক্লেমন ক্রিকেট একাডেমি রয়েছে যেখান থেকে বিভিন্ন সময় উঠে আসছে এরকম অনেক মেধাবী খেলোয়াড়। বর্তমানে ক্লেমন ক্রিকেট একাডেমিগুলোতে দেশের বিভিন্ন জেলা থেকে ১২০০ জন শিক্ষার্থী প্রশিক্ষণ নিচ্ছে।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর