২২ মে, ২০২০ ০৬:৪২

স্বাস্থ্যসেবায় নিয়োজিত পেশাদারদের ১১,০০০ পিপিই দিলো এফআইসিসিআই

প্রেস বিজ্ঞপ্তি

স্বাস্থ্যসেবায় নিয়োজিত পেশাদারদের ১১,০০০ পিপিই দিলো এফআইসিসিআই

বাংলাদেশে বিদেশী বিনিয়োগকারীদের শীর্ষ সংগঠন ফরেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে জাতিকে সহায়তা করার জন্য স্বাস্থ্যসেবা অধিদফতরের ডিরেক্টর জেনারেল (ডিজিএইচএস)-এর কাছে ১১ হাজার ইউনিট উচ্চমানের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) স্যুট হস্তান্তর করেছে। 

এর মধ্যে এক হাজার পিপিই মেডিকেল গ্রেডের বিশেষীকরণ করে তৈরী করা এবং বাকি ১০ হাজারটি হাসপাতালের ফ্রন্টলাইন যোদ্ধাদের জন্য যেমন- ডাক্তার, নার্স এবং সংশ্লিষ্ট হাসপাতাল কর্মীদের জন্য যারা করোনভাইরাস রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত আছেন।

এফআইসিসিআই সদস্যদের পক্ষ থেকে সভাপতি রূপালী চৌধুরী স্বাস্থ্যসেবা অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক অধ্যাপক ডাঃ নাসিমা সুলতানার কাছে এক অনুষ্ঠানের মাধ্যমে এই পিপিই হস্তান্তর করেন। এসময় আরো উপস্থিত ছিলেন, এফআইসিসিআইয়ের ইসি সদস্য শ্রীমতি শ্বেপা ভৌমিক এবং নির্বাহী পরিচালক জনাব টি আই এম নুরুল কবির প্রমুখ।

এ উপলক্ষে এফআইসিসিআই সভাপতি এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী এফআইসিসিআইয়ের সমস্ত সদস্য ও বহুজাতিক সংস্থার বাংলাদেশের প্রতি তাদের যে প্রতিশ্রুতি তা পুনর্ব্যক্ত করে বলেন, ‘আমরা বিশ্বাস করি এই চ্যালেঞ্জিং মহামারি পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সরকার এবং স্বাস্থ্যসেবা অধিদফতর সংশ্লিষ্ট সকল পেশাদার চিকিৎসা সেবকদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব।" 

পিপিই প্রস্তুত ও হস্তান্তরের প্রক্রিয়াটি সহজ করার জন্য তিনি ডিজিএইচএস, ওষুধ প্রশাসন এবং এনবিআরের কাস্টম বন্ড হাউসসহ প্রাসঙ্গিক সকল অংশীজনদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ওষুধ প্রশাসনের নির্দেশনায় স্থানীয়ভাবে এই উচ্চমানের পিপিই তৈরিতে সহায়তা ও নির্বিঘ্নে সরবরাহের জন্য তিনি ইয়ংওয়ান্স বাংলাদেশকে বিশেষভাবে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, এফআইসিসিআইয়ের সদস্যরা কোভিড-১৯ প্রাদুর্ভাবের পর থেকে এই সংকট কাটিয়ে উঠতে সরকারসহ বিভিন্ন সংগঠন ও উন্নয়নমূলক সংস্থাসমূহকে সহায়তা করে আসছে।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর