শিরোনাম
প্রকাশ : ১ জুলাই, ২০২১ ১৬:৫৪
প্রিন্ট করুন printer

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে গ্রামীণফোনের ট্রেনিং সেন্টার চালু

প্রেস বিজ্ঞপ্তি

শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে গ্রামীণফোনের ট্রেনিং সেন্টার চালু
Google News

গ্রামীণফোন ও এর ব্যবসায়িক পার্টনার প্রতিষ্ঠানসহ বর্তমান বাজারের সম্ভাবনাময় প্রফেশনালদের শিল্পসংশ্লিষ্ট দক্ষতা বৃদ্ধি এবং তাদের ক্যারিয়ার বিকাশে সম্প্রতি শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে একটি স্কিল ডেভেলপমেন্ট সেন্টার চালু করেছে গ্রামীণফোন।

গত সোমবার গ্রামীণফোনের চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার (সিএইচআরও) সৈয়দ তানভির হোসেনের নেতৃত্বে গ্রামীণফোনের একটি দল বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষের সাথে রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে সাক্ষাৎ করে।

বিকর্ণ কুমার ঘোষ গ্রামীণফোনকে স্বাগত জানান ও গ্রামীণফোনের প্রশংসা করেন। তিনি গ্রামীণফোনের উদ্যোগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন, যাতে হাই-টেক কর্তৃপক্ষও সংশ্লিষ্ট ক্ষেত্রে গ্রামীণফোন সহযোগিতায় এগিয়ে আসতে পারে। জাতীয় পর্যায়ে কার্যকর ফলাফল বয়ে আনার লক্ষ্যে যৌথ প্রয়াসকে উৎসাহিত করেন তিনি।

তরুণদের দক্ষতার উন্নয়নে সামনে এগিয়ে থাকার প্রত্যয়ে বিদ্যমান বাজারের প্রফেশনালদের সম্ভাবনা উন্মোচনে নিরলস কাজ করে যাচ্ছে গ্রামীণফোন। প্রতিষ্ঠানটি বিশ্বাস করে যে, বিশ্বের প্রগতিশীল দেশগুলোয় যে প্রতিষ্ঠানের মধ্যে যে আধুনিকায়ন বা রূপান্তর পরিলক্ষিত হচ্ছে, বাংলাদেশের জন্যও তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, কর্মীদের কাজ পরিচালনা ও ব্যবস্থাপনায় উদ্ভাবনী ও আধুনিক পদ্ধতির সাথে মানিয়ে নিতে এবং ভবিষ্যতমুখী দক্ষতা গ্রহণের মাধ্যমে নিজেদের দক্ষতা বিকাশে সহায়তা প্রদানে গ্রামীণফোন উদ্ভাবনী এ স্কিল ডেভেলপমেন্ট সেন্টার তৈরি করেছে।

এ সেন্টার গ্রামীণফোনের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানের অংশীজন এবং গ্রাহকদের প্রত্যাশা পূরণের ব্যাপারে আশ্বাস স্বরূপ। সেন্টারটি প্রশিক্ষণ শুরু করার সাথে সাথে এ খাতে আরও সুযোগ্য জনশক্তি তৈরি হবে বলে প্রত্যাশা করা যাচ্ছে, যাদের চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়বে এবং নিজের প্রতিষ্ঠানে ও প্রতিষ্ঠানের বাইরে কীভাবে ক্যারিয়ার গড়ে তোলা যায় সে সম্পর্কে তারা আরও ভালো ধারণা পাবেন।

গ্রামীণফোনের সিএইচআরও সৈয়দ তানভির হোসেন বলেন, প্রযুক্তির আধুনিকতায় আমাদের প্রযুক্তিভিত্তিক ব্যবসার পরিবেশ ধারাবাহিকভাবে পরিবর্তিত হচ্ছে। আমাদের অবশ্যই কর্মীদের সর্বাধুনিক দক্ষতার সাথে প্রস্তুত করতে হবে যদি আমরা উৎকর্ষ লাভের বৈশ্বিক প্রতিযোগিতায় পিছিয়ে পড়তে না চাই।

গ্রামীণফোনের নতুন স্কিল ডেভেলপমেন্ট সেন্টার আমাদের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় অনেকদূর এগিয়ে দিবে। এ উদ্দেশ্য পূরণে, ইতিমধ্যে যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে স্থান করে নিয়েছে গ্রামীণফোন; যেখান থেকে গ্রামীণফোন নিজেদের স্কিল ডেভেলপমেন্ট সেন্টার পরিচালনা করবে।

এর আগে এ সেন্টার প্রতিষ্ঠায় শেখ হাসিনা সফটওয়্যার টকেনালেজি পার্কের সাথে চুক্তি স্বাক্ষর করে গ্রামীণফোন।

বিডি প্রতিদিন/আবু জাফর  

এই বিভাগের আরও খবর