শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৫ জানুয়ারি, ২০২১ ২৩:২৪

অজানার উদ্দেশে শিশুকে ট্রেনে তুলে দিলেন ভাই-ভাবি

নওগাঁ ও রাজবাড়ী প্রতিনিধি

মা-বাবা হারা ১০ বছরের শিশু রফিকুল ইসলাম। থাকতেন ভাই-ভাবির কাছে। গত শনিবার শিশুটিকে অজানার উদ্দেশে ট্রেনে তুলে দেন ভাই-ভাবি। রফিকুল ইসলামের বাড়ি নওগাঁর রানীনগর উপজেলার ভবানীপুর গ্রামে। বাবার নাম বাদেশ ম-ল। শনিবার রাতে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর রেলস্টেশন থেকে হেলাল খন্দকার নামে এক ব্যক্তি তাকে উদ্ধার করে প্রশাসনকে জানান।

বালিয়াকান্দির ইউএনও আম্বিয়া সুলতানা বলেন, রফিকুলের পরিবারের সঙ্গে যোগাযোগ করে সাড়া পাওয়া যায়নি। পরিবার তাকে নিতে না চাইলে সরকারি কোনো শিশু পরিবারে হস্তান্তর করা হবে।

 রফিকুল জানায়, তার বয়স ১০ বছর। সে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। বাবা-মা প্রায় এক বছর আগে মারা যান। তাদের মৃত্যুর পর বড় ভাই শফিকুল ইসলামের কাছে থাকতাম। ভাই রাজমিস্ত্রির কাজ করেন। শনিবার ভাই-ভাবি বলেন, তারা আর আমাকে রাখতে পারবেন না। এরপর রাজশাহী থেকে আসা একটি ট্রেনে তুলে দেন। রফিকুল আরও বলেন, আমি অনেক কান্নাকাটি করলেও তারা আমাকে জোর করে তুলে দেন ট্রেনের পেছনের বগিতে। এরপর বালিয়াকান্দি স্টেশনে ট্রেন থামলে নেমে পড়ি। বালিয়াকান্দির স্থানীয় সোনারবাংলা সমাজকল্যাণ ও ক্রীড়া সংসদের আহ্বায়ক হেলাল খন্দকার বলেন, গত শনিবার রাতে বালিয়াকান্দির বহরপুর রেলস্টেশনে শিশুটিকে পাওয়া যায়। সে কান্না করছিল। রানীনগর উপজেলার স্থানীয় গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত জানান, শিশুটির মা-বাবা বেঁচে নেই। তাকে নিয়ে ভাই-ভাবির মধ্যে সমস্যা লেগেই থাকত।


আপনার মন্তব্য