বুধবার, ২৬ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

সংক্ষিপ্ত

শপথ নিয়েই জেলে চার ইউপি চেয়ারম্যান

শপথ নিয়েই জেলে গেলেন রাঙামাটির চারটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তারা হলেন- সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের কানন চাকমা, নানিয়ারচর সাবেক্ষং ইউনিয়নের সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের অমল কান্তি চাকমা ও বুড়িঘাট ইউনিয়নের প্রমোদ খিসা। গতকাল বিকালে জেলা প্রশাসক কার্যালয়ে থেকে চেয়ারম্যানরা শপথ শেষে বের হওয়ার পর তাদের আটক করে ডিবি পুলিশ। নির্বাচিত ওই চার ইউপি চেয়ারম্যান রাঙামাটির নানিয়ারচরের উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. শক্তিমান চাকমা হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ। চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে নির্বাচিত রাঙামাটির ১০টি উপজেলার চেয়ারম্যানরা গতকাল শপথ নিতে উপস্থিত হন জেলা প্রশাসক কার্যালয়ে।    

একই সময় উপস্থিত হয় রাঙামাটির নানিয়ারচর উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের চেয়ারম্যান কানন চাকমা, নানিয়ারচর সাবেক্ষং ইউনিয়নের চেয়ারম্যান সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান অমল কান্তি চাকমা ও বুড়িঘাট ইউনিয়নের চেয়ারম্যান প্রমোদ খিসা। রাঙামাটি জেলা প্রশাসক মো. মিজানুর রহমান যথাসময়ে শুরু করেন শপথ বাক্য পাঠ। এ সময় রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন উপস্থিত ছিলেন। শপথ গ্রহণ শেষে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয় থেকে বের হলে ডিবি পুলিশ তাদের আটক করে নানিয়ারচর থানা পুলিশের কাছে হস্তান্তর করে। রাঙামাটি নানিয়ারচর থানার ওসি সুজন হালদার জানান, আটককৃতরা নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা ও তপন জ্যোতি চাকমা বর্মা হত্যা মামলার আসামি। এদের প্রত্যেকের নামে নানিয়ারচর থানায় হত্যা মামলা রয়েছে। এ ছাড়াও আটককৃতদের বিরুদ্ধে লংগদু থানার নিরীহ রঞ্জন চাকমা ও নানিয়ারচর থানার শান্ত চাকমা, কোলময় চাকমা হত্যা মামলারও ওয়ারেন্ট রয়েছে। তারা দীর্ঘদিন পুলিশের নজরের বাইরে পালিয়ে ছিলেন।

-রাঙামাটি প্রতিনিধি

 

বাসে ছিনতাইকালে গ্রেফতার

রূপগঞ্জে যাত্রীবাহী বাসে ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইকালে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ছিনতাই হওয়া টাকা উদ্ধার করা হয়। ঢাকা-সিলেট মহাসড়কে রূপগঞ্জ উপজেলার বিশ্বরোড গোলচত্বর এলাকা থেকে গতকাল তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন- জাহাঙ্গীর, জামান, রাসেল, মনির ও মাসুম। রূপগঞ্জ থানার এসআই আবদুল আল মারুফ জানান, গতকাল দুপুর দেড়টার দিকে ঢাকার মিরপুর পাইকপাড়া এলাকার ব্যবসায়ী জলিল মিয়া বিশ্বরোড থেকে বিসমিল্লাহ পরিবহন নামের বাসে চিটাগাংরোডের উদ্দেশে রওনা হন। বাসে ওঠার পরই সংঘবদ্ধ ছিনতাইকারীরা জলিল মিয়াকে বাসের মধ্যে ঘিরে ধরে। একপর্যায়ে তার সঙ্গে থাকা ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। একপর্যায়ে পরিবহন শ্রমিকদের সহযোগিতায় জড়িত পাঁচজনকে পুলিশ বাস থেকেই গ্রেফতার করে।    

-রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

 

ইটের স্তূপের পাশে নারীর ন্ডিত অংশ

বড় চন্দ্রাইলে ইটের স্তূপের পাশ থেকে গতকাল নারীর কোমরের নিচের অংশ উদ্ধার করেছে পুলিশ। ওপরের অংশ না পাওয়ায় লাশের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। জানা যায়, ওই ইটের স্তূপের পাশে গতকাল দুপুরে নারীর কোমরের নিচের অংশ খন্ডিত অবস্থায় পড়ে থাকতে দেখে এলাকাবাসী থানায় খবর দেয়। পুলিশ লাশের ওই অংশ উদ্ধার করে। ওপরের অংশ উদ্ধারের চেষ্টা চলছে। পুলিশ ও এলাকাবাসীর ধারণা, দুর্বৃত্তরা ওই নারীকে অন্য কোনো স্থানে হত্যার পর মাথাবিহীন লাশ এখানে ফেলে রাখে। ধামরাই থানার ওসি আতিকুর রহমান বলেন, কোমর থেকে ওপরের অংশ না থাকায় লাশটি শনাক্ত করা সম্ভব হয়নি। অন্য অংশের সন্ধান চলছে।    

-ধামরাই (ঢাকা) প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর