মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২ ০০:০০ টা
তিন স্তরের নিরাপত্তা

শ্রীপুর আওয়ামী লীগের সম্মেলন আজ

শ্রীপুর প্রতিনিধি

দীর্ঘ ছয় বছর পর আজ অনুষ্ঠিত হবে শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলন ঘিরে এখন উপজেলাজুড়েই উৎসবের আমেজ। দীর্ঘ ১৫ কিলোমিটার এলাকার সড়কজুড়ে তৈরি হয়েছে তোরণ। ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা। এ জন্য পৌর শহরের শ্রীপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। নৌকার আদলে তৈরি করা হয়েছে অতিথি মঞ্চ। আমন্ত্রিত অতিথিদের জন্য থাকবে দুপুরের মধ্যহ্ন ভোজ। সম্মেলন সফল করতে বেশ কয়েক দিন ধরেই জোর প্রস্তুতি চলছে। তবে সব ছাপিয়ে সাধারণ মানুষের মধ্যে আলোচনা- কার হাতে যাচ্ছে উপজেলা আওয়ামী লীগের নেতৃত্ব। এ নিয়েও তৈরি হচ্ছে কৌতূহল। আর আওয়ামী লীগের সম্মেলন ঘিরে তিন স্তরের নিরাপত্তা বলয়ে সাজানো হয়েছে। সম্মেলন প্রস্ততি কমিটির সভাপতি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির হিমু বলেন, সঠিক যোগ্য নেতৃত্ব বাছাই করতে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

 দলীয় সভাপতির নির্দেশে সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে এ সম্মেলন করা হচ্ছে। আটটি ইউনিয়ন ও একটি পৌরসভা থেকে ৩১ জন করে, উপজেলা থেকে ৭১ জন ও গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে ১৫ জন মোট ৩৬৫ জন কাউন্সিলর এ সম্মেলনে নেতৃত্ব বাছাই করবেন। তিনি আরও জানান, এ সম্মেলন উপলক্ষে কাউন্সিলর, ডেলিগেটসহ ২৫ হাজার অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে প্রযুক্তির সহায়তায় সরাসরি যুক্ত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কাউন্সিল উদ্বোধন করবেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক।

এ ছাড়াও উপস্থিত থাকার কথা রয়েছে কেন্দ্রীয় নেতা কর্নেল (অব) ফারুক খান এমপি, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, মির্জা আজম এমপিসহ আরও কয়েকজন কেন্দ্রীয় ও জেলা, উপজেলার বিভিন্ন নেতা-কর্মীরা। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি। শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) ইমতিয়াজ মাহফুজ ভুঁইয়া জানান, উপজেলা আওয়ামী লীগের সম্মেলন ঘিরে তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ব্যবস্থা এড়াতে সম্মেলনস্থলসহ মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন থাকবে। এ ছাড়াও ১০০টির বেশি ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর