রবিবার, ২৪ জুলাই, ২০২২ ০০:০০ টা

স্ত্রী ফিরে না আসায় ঘরেই খুঁড়লেন কবর!

বরগুনা প্রতিনিধি

বরগুনায় পারিবারিক কলহের জেরে বাড়ি ছেড়ে চলে যাওয়া স্ত্রীকে ফেরাতে ব্যর্থ হয়ে নিজের ঘরে কবর খুঁড়লেন স্বামী জাফর গাজী (৫০)। সদর উপজেলার কদমতলা এলাকায় গত শুক্রবার বিকালে এ ঘটনা ঘটে। গ্রাম পুলিশসহ স্থানীয়রা বিষয়টি জানতে পেরে জাফরকে বাড়ি থেকে উদ্ধার করে কদমতলা বাজারে নিয়ে যান। ঘটনাটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। লোকজন জাফর গাজীর বাড়িতে ভিড় করছেন কবর দেখতে।

আয়লা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ সাইফুল ইসলাম জানান, এক যুগের বেশি সময়ের সংসার জাফর ও হাজেরার। তাদের ঘরে নানা বিষয় নিয়ে প্রতিদিনই ঝগড়া হয়। এক সপ্তাহ আগে এ বিষয়ে ইউনিয়ন পরিষদে দুই পক্ষের সালিশ হয়েছে। হাজেরা সালিশ না মেনে আলাদা থাকছেন। জাফর জানান, ১৩ বছর আগে ঢাকায় তাদের বিয়ে হয়। বিয়ের পর থেকেই হাজেরা তার অবাধ্য ছিল। পরে তারা বরগুনার গ্রামের বাড়িতে বসবাস শুরু করেন। এখানেও কিছু দিন পরপর কলহ হলে দুজনে আলাদা থাকতে শুরু করেন। এ নিয়ে একাধিকবার সালিশ হলেও হাজেরা মানছেন না। তাকে ঘরে ফিরিয়ে আনার জন্য একাধিকবার চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়ে ঘরেই নিজের কবর খুঁড়তে শুরু করি।

জাফর বলেন, বাইরে আমার কোনো জায়গা নেই। আল্লাহ মৃত্যু যখন দেবেন, এই কবরেই থাকতে চাই। হাজেরা বলেন, ১৩ বছর আগে বিয়ের সময় তার সঙ্গে প্রতারণা করেছে জাফর। জাফরের আগের স্ত্রীকে তালাক না দিয়েই ঢাকায় বসে বিয়ে করেন তাকে। এসব নিয়ে শুরু হয় ঝামেলা। এখন তিনি জাফরের সঙ্গে সংসার করতে রাজি নন। স্থানীয় ইউপি সদস্য মোখলেচুর রহমান জানান, মানসিকভাবে বিপর্যস্ত হয়ে জাফর যাতে কোনো অঘটন না ঘটাতে পারে সে জন্য গ্রাম পুলিশের মাধ্যমে কদমতলা বাজারে এনে রাখা হয়েছে জাফরকে। থানায় খবর পাঠিয়েছি। পুলিশ পরবর্তী পদক্ষেপ নেবে।

সর্বশেষ খবর