Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ নভেম্বর, ২০১৮ ১৯:৪৪

'রোহিঙ্গাদের সহায়তা দেয়ায় বাংলাদেশ প্রশংসার যোগ্য'

কক্সবাজার প্রতিনিধি:

'রোহিঙ্গাদের সহায়তা দেয়ায় বাংলাদেশ প্রশংসার যোগ্য'

বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জুলিয়া নিবলেট বলেছেন, রোহিঙ্গাদের মানবিক ও মানসিক সহায়তা দেয়ায় বাংলাদেশ প্রশংসার যোগ্য। পাশাপাশি আইওএম এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা রোহিঙ্গাদের খাদ্য নিরাপত্তাসহ বিভিন্ন মানবিক সহায়তা প্রদান করছে। 

তিনি আজ মঙ্গলবার বিকেলে কক্সবাজারের উখিয়ার মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল উদ্বোধন করতে গিয়ে এ কথা বলে।

রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠীর বিশেষ করে নারী ও নবজাতকদের চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে হাসপাতালটি চালু করেছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)। 
অস্ট্রেলিয়ান হাইকমিশনার জুলিয়া নিবলেট আরো বলেন, রোহিঙ্গাদের পাশাপাশি কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠীর স্বাস্থ্যহানির ঝুঁকি এড়াতে আন্তর্জাতিক সংস্থাসমূহকে এগিয়ে আসতে হবে। 

এসময় বাংলাদেশের স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত মহা-পরিচালক অধ্যাপক ডা. এ.এইচ.এম এনায়েত হোসেন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার মিজানুর রহমান, বাংলাদেশে নিযুক্ত ইউরোপের কয়েকটি দেশের কূটনৈতিক ও আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তারা মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্প ঘুরে দেখেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য