Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৯ ১৪:২২
আপডেট : ১৮ এপ্রিল, ২০১৯ ১৪:৪৮

নুসরাত হত্যায় অভিযুক্ত শামীমের ৫ দিনের রিমান্ড

ফেনী প্রতিনিধি

নুসরাত হত্যায় অভিযুক্ত শামীমের ৫ দিনের রিমান্ড
প্রতীকী ছবি

ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মোহাম্মদ শামীমের ৫ দিনে রিমান্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার তাকে ফেনীর সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিনের আদালতে হাজির করে পিবিআই ৭ দিনের রিমান্ড আবেদন করে। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

শামীমের পরিবার জানায়, ১৫ মে সোনাগাজীর নিজ বাড়ি থেকে শামীমকে আটক করা হয়। 

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহজান সাজু জানান, এই শামীম হলো শামীম-২। এই মামলায় শাহাদাত হোসেন শামীম নামে এজহারভুক্ত একজন আসামি আছে এই শামীম সেই শামীম নয়। 

তবে এই মামলার জবানবন্দি দেয়া তিন আসামি শাহাদাত হোসেন শামীম, নূর উদ্দিন ও আব্দুর রহিম শরীফ হত্যাকাণ্ডে এই শামীমের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। এই শামীমকে জিজ্ঞাসাবাদ করলে এই মামলার অনেক তথ্য বের হয়ে আসবে। শামীম সোনাগাীর ইসলামিয়া ফাজিল পরীক্ষার পরীক্ষার্থী। সে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার ঘনিষ্ট সহচর। সে অধ্যক্ষের মুক্তি আন্দোলনের নেতা। অধ্যক্ষের মুক্তির দাবিতে যে আন্দোলন ও মানববন্ধন হয়েছে তাতে শামীমের ভূমিকা ছিল।    

গত ৬ এপ্রিল সকালে নুসরাত আলিমের আরবি প্রথমপত্র পরীক্ষা দিতে গেলে মাদ্রাসায় দুর্বৃত্তরা গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৫দিন পর ১০ এপ্রিল রাতে মারা যান। পরদিন ১১ এপ্রিল বিকেলে তার জানাযা শেষে সামাজিক কবরস্থানে দাফন করা হয়। 

এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য