Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ এপ্রিল, ২০১৯ ১৯:০৯

চাঁদা না দেওয়ায় হাতির কাণ্ডে অটোরিকসা চালক আহত

কিশোরগঞ্জ প্রতিনিধি

চাঁদা না দেওয়ায় হাতির কাণ্ডে অটোরিকসা চালক আহত
প্রতীকী ছবি

চাঁদা না দেওয়ায় শুড় দিয়ে পেচিয়ে এক ব্যক্তিকে গুরুতর আহত করেছে এক হাতি। এ ঘটনায় হাতির মাহুতসহ কয়েকজনের নামে মামলা হয়েছে। ঘটনাটি কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার রামদি ইউনিয়নের আগরপুর গ্রামে ঘটেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার কুলিয়ারচরের বিভিন্ন হাট-বাজারে, দোকানে ও যানবাহনে মানুষের কাছে হাতি দিয়ে চাঁদাবাজি করছিল এনামুল নামে এক ব্যক্তি। এক পর্যায়ে আগরপুর গ্রামের অটোরিকসা চালক আব্দুল বাতেন মিয়ার সামনে হাতি নিয়ে আসেন মাহুত এনামুল। কৌশলে তার কাছে চাঁদা দাবি করা হয়। কিন্তু বাতেন চাঁদা দিতে অপারগতা প্রকাশ করায় মাহুত এনামুলের ইশারায় হাতিটি বাতেনকে শুড় দিয়ে পেঁচিয়ে আছার মারে। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন বাতেনকে উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে।

ঘটনার পর হাতিটি প্রায় পাগলের মতো হয়ে সারা এলাকায় দৌড়াতে থাকে। এক পর্যায়ে আগরপুর থেকে প্রায় ২/৩ কিলোমিটার দূরে সালুয়া ইউনিয়নের মাছিমপুর গ্রামে এসে একটি পুকুরের পানিতে যায় হাতিটি। এ খবর ছড়িয়ে পড়লে হাতিটিকে একনজর দেখতে এলাকার উৎসুক জনতা পুকুর পাড়ে এসে ভিড় জমায়।

এদিকে, ঘটনার পর স্থানীয় জনতা হাতির মাহুত এনামুলকে আটক করে কুলিয়ারচর থানায় সোপর্দ করে। এ ঘটনায় আহত বাতেনের স্ত্রী বাদী হয়ে হাতির মাহুত এনামুলসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে কুলিয়ারচর থানায় একটি মামলা দায়ের করেছেন। এনামুলের বাড়ি গাজীপুর জেলার কাপাসিয়ায় বলে জানা গেছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য