Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ মে, ২০১৯ ১৩:২২

ধামরাইয়ে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ২০

সাভার প্রতিনিধি

ধামরাইয়ে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ২০

ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বাথুলিতে শ্রমিকবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২০ শ্রমিক আহত হয়েছেন। রবিবার সকালে ধামরাইয়ের বালিথা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতরা আশঙ্কামুক্ত বলে জানিয়েছে চিকিৎসকেরা। তবে আহতদের মধ্যে এক শ্রমিক মারা গেছে এমন গুজবে আহত শ্রমিকদের সহকর্মীরা ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে যানচলাচল বন্ধ করে বিক্ষোভ করছে। এতে ঢাকা-আরিচা মহাসড়কে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। পরে পুলিশ গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে প্রায় ২ ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক হয়। 

পুলিশ জানায়, রবিবার (১৯ মে) সকালে ধামরাইয়ের বালিথা এলাকার একটি পোশাক কারখানার শ্রমিকবাহী বাস মানিকগঞ্জ থেকে কারখানায় যাওয়ার পথে ঢাকা-আরিচা মহাসড়কের বাথুলিতে পৌঁছালে ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ২০ শ্রমিক আহত হলে দ্রুত তাদের উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। আহতরা সবাই আশঙ্কামুক্ত থাকলেও কারখানায় শ্রমিকদের মধ্যে গুজব ছড়িয়ে পড়ে আহতদের মধ্য থেকে এক শ্রমিক মারা গেছে। এতে বিক্ষুব্ধ হয়ে উঠে অন্যান্য শ্রমিকরা। তারা ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান নিয়ে যানচলাচল বন্ধ করে দিয়ে বিক্ষোভ শুরু করে। 

সড়ক অবরোধের কারণে এসময় মহাসড়কটির উভয় পাশে প্রায় ২০ কিঃমিঃ দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে ধামরাই থানা পুলিশ ও শিল্প পুলিশ গিয়ে শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দিলে প্রায় ২ ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক হয়ে আসে। এদিকে, কারখানাটিতে আজকের জন্য এক দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।


বিডি-প্রতিদিন/তাফসীর


আপনার মন্তব্য