২২ মে, ২০১৯ ১৩:৫৬

মোংলা বন্দরে পণ্যবাহী যান থেকে চাঁদাবাজির অভিযোগ

বাগেরহাট প্রতিনিধি:

মোংলা বন্দরে পণ্যবাহী যান থেকে চাঁদাবাজির অভিযোগ

দেশের অর্থনীতির দ্বিতীয় লাইফ লাইন মোংলা সমুদ্র বন্দর বাগেরহাট জেলায় হলেও খুলনা শ্রমিক ইউনিয়নের নামে বেপরোয়া চাঁদাবাজিতে দিশেহারা হয়ে পড়েছে ট্রাক, লরী, কাভার্ডভ্যান মালিকরা। এমন অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন বাগেরহাট জেলা ট্রাক, লরী, কাভার্ডভ্যান মালিক সমিতির নের্তৃবৃন্দ। 

তারা বলেছেন, মোংলা বন্দরের আমদানি-রপ্তানিসহ বন্দরের শিল্প এলাকায় পণ্য আনা-নেয়ার কাজে আসা ৫ শতাধিক ট্রাক, লরী, কাভার্ডভ্যান থেকে প্রতিদিন লাখ টাকা চাঁদাবাজি করছে খুলনা শ্রমিক ইউনিয়নের দুই নেতা। 

বুধবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বাগেরহাট জেলা ট্রাক, লরী, কাভার্ডভ্যান মালিক সমিতির কার্যকরী সভাপতি কাজী আবুল হাসান এমন অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাগেরহাট জেলা ট্রাক, লরী, কাভার্ডভ্যান মালিক সমিতির নের্তৃবৃন্দ দাবি করেন, খুলনা মহনগর শ্রমিক দলের সভাপতি আ. রহিম বক্স দুদুমিয়া, শ্রমিক নেতা সরোয়ার হোসের ওরফে সরো কাজী খুলনা শ্রমিক ইউনিয়নের নামে বাগেরহাটের মোংলা উপজেলার  দ্বিগরাজে ট্রাক, লরী, কাভার্ডভ্যান থেকে চাঁদাবাজি করেছে। মোংলা বন্দর ও শিল্প এলাকায় প্রবেশদ্বার দ্বিগরাজে অবৈধ টোল আদায় কেন্দ্র খুলে বিএনপির এই দুই শ্রমিক নেতা তাদের লোকজন দিয়ে শ্রমিকদের তথাকথিক কল্যান তহবিল নামে ৬ চাকার প্রতিটি ট্রাক, লরী, কাভার্ডভ্যান থেকে ৫০ টাকা, ১০ চাকার প্রতিটি ট্রাক, লরী, কাভার্ডভ্যান থেকে ১০০ টাকা ও প্রতিটি ট্রেলার থেকে ১৫০ টাকা অবৈধ চাঁদা আদায় করছে। প্রকাশ্যে এসব চাঁদাবাজী হলেও প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনী কোন ব্যবস্থা নিচ্ছে না। বেপরোয়া এই চাঁদাবাজীর ফলে ট্রাক, লরী, কাভার্ডভ্যান মালিকরা অর্থনৈতিকভাবে শেষ হয়ে যাচ্ছেন। অন্যদিকে চাঁদাবাজি করে কয়েকজন শ্রমিক নেতা আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে উল্লেখ করে সংবাদ সম্মেলন থেকে অবিলম্বে মোংলার দ্বিগরাজে খুলনা শ্রমিক ইউনিয়নের নামে চাঁদাবাজি বন্ধের দাবি জানানো হয়। 

বাগেরহাট জেলা ট্রাক, লরী, কাভার্ডভ্যান মালিক সমিতির সংবাদ সম্মেলনে কার্যকরী সভাপতি ছাড়াও অর্থ সম্পাদক মো. রুহুল আমিন, বাগেরহাট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি এস এ খালেক, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাবেক নেতা শেখ ফরহাদ উদ্দিনসহ বিপুল সংখক ট্রাক, লরী, কাভার্ডভ্যান মালিকরা উপস্থিত ছিলেন। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর