Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৯ ১৯:৪৯

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে প্রতিটি নেতাকর্মীকে ঝাঁপিয়ে পড়তে হবে : শাহজাহান

দিনাজপুর প্রতিনিধি

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে প্রতিটি নেতাকর্মীকে ঝাঁপিয়ে পড়তে হবে : শাহজাহান

বিএনপি’র ভাইস চেয়ারম্যান জাতীয় সংসদের সাবেক হুইপ মো. শাহজাহান বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে দলের প্রতিটি নেতাকর্মীকে ঝাঁপিয়ে পড়তে হবে। গণতন্ত্রের জন্য আমাদের মাঠে নামতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

রবিবার দুপুরে ভারতের সঙ্গে চুক্তি বাতিল, বুয়েট’র মেধাবী শিক্ষার্থী আবরারকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মো. শাহজাহান বলেন, দেশে আইন-কানুন বলতে কিছু নেই। যার প্রমাণ বুয়েট’র শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ড। আবরার হত্যার সুষ্ঠু বিচার ও ভারতের সাথে চুক্তি বাতিল করতে হবে। 

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি কি পদ পেলাম কি পেলাম না, এই নিয়ে বিভেদ করা যাবে না। আমাদের প্রথম কাজ হলো আগে নিজেরা ঐক্যবদ্ধ হওয়া। ঐক্যবদ্ধ হয়ে রাজপথের আন্দোলন বেগবান করতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়েই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

পুলিশ বাধায় দলীয় কার্যালয়ের বাইরে প্রতিবাদ সমাবেশ করতে না পেরে দলীয় কার্যালয়ে দিনাজপুর জেলা বিএনপি আয়োজনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। দলীয় কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ হলেও বিএনপি দলীয় কার্যালয়ের গেইটে পর্যাপ্ত পুলিশি পাহাড়া ছিল। 

দিনাজপুর জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক সাবেক এমপি আলহাজ রেজিনা ইসলাম’র সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বিএনপি’র রংপুর বিভাগীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, রংপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহম্মেদ, রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু প্রমুখ।

জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামান উজ্জ্বল’র সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে রংপুর জেলা বিএনপির সহ-সভাপতি কাওসার জামান বাবলা, যুগ্ম সম্পাদক মো. আশরাফুল ইসলাম মনু, দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ মো. লুৎফর রহমান মিন্টু, আখতারুজ্জামান মিয়া, মো. মোকাররম হোসেন, বখতিয়ার আহম্মেদ কচি, মোস্তফা কামাল মিলন, জেলা যুবদলের সভাপতি আব্দুল মোন্নাফ মুকুল, জেলা মহিলাদলের সাধারণ সম্পাদক ও দিনাজপুর পৌর কাউন্সিলর শাহিন সুলতানা বিউটিসহ যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদল, শ্রমিকদল, কৃষকদল, তাঁতীদলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য