শিরোনাম
৭ ডিসেম্বর, ২০১৯ ১২:৪৭

অন্তঃসত্ত্বা ‘স্ত্রী’কে নির্যাতন, আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

সাভার প্রতিনিধি

অন্তঃসত্ত্বা ‘স্ত্রী’কে নির্যাতন, আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা

সাভারের ধামরাইয়ে সাত মাসের অন্তঃসত্ত্বা ‘স্ত্রী’কে নির্যাতনের অভিযোগে সাবেক এক ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

শুক্রবার রাতে ধামরাইয়ের নান্নার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নান্নার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার বাদশার বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।

তবে ওই নারীকে বিয়ের কথা অস্বীকার করেছেন এই আওয়ামী লীগ নেতা।

এলাকাবাসী ও মামলা সূত্রে জানা গেছে, ধামরাইয়ের নান্নার গ্রামের তারু মিয়ার কন্যা স্বামী পরিত্যক্তা লিপি আক্তারের (৩৫) সঙ্গে তিন বছর আগে গোপনে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন দুই সন্তানের জনক আবুল বাশার বাদশা। একপর্যায়ে তাকে কাবিন রেজিস্ট্রি করে বিয়ে করেন বাদশা। এরপর তারা বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতে থাকেন। সম্প্রতি লিপি আক্তার সাত মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এরপর গর্ভের সন্তান নষ্ট করতে বলেন বাদশা। কিন্ত তা না করায় সন্তান নিজের নয় বলে স্ত্রীকে বিভিন্ন অজুহাতে নির্যাতন করতে থাকেন বাদশা। তাকে হত্যারও হুমকি দেন তিনি।

এ ঘটনায় লিপি বাদী হয়ে শুক্রবার আবুল বাশার বাদশার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধামরাই থানায় মামলা দায়ের করেন। 

এ বিষয়ে বাদশা ওই নারীকে বিয়ে করার কথা অস্বীকার করে বলেন, লিপির গর্ভের সন্তান আমার নয়, অন্যের। 

লিপি জানান, গর্ভের সন্তান নষ্ট করার জন্য আমাকে বারবার তাগিদ দিয়েছে বাদশা। তা না করায় আমাকে হত্যার হুমকি দেয়। আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ধামরাই থানার এসআই রিপন জানান, বিয়ের কাবিন নামা রয়েছে লিপির। তার স্বামী আবুল বাসার বাদশা তাকে নির্যাতন করেছে বলে থানায় মামলা করেছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর