শিরোনাম
প্রকাশ : ৭ ডিসেম্বর, ২০১৯ ১৭:৫৮

ইটভাটার লাইসেন্স ও ছাড়পত্র না থাকায় লাখ টাকা জরিমানা

নরসিংদী প্রতিনিধি

ইটভাটার লাইসেন্স ও ছাড়পত্র না থাকায় লাখ টাকা জরিমানা

নরসিংদীর বেলাবো উপজেলায় দুটি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে গুড়িয়ে দিয়েছেন জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর। একই সাথে দুটি ইটভাটাকে নগদ ৫০ হাজার টাকা করে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ শনিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্রুখ খানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অবৈধ ইটভাটা দুটি হলো বেলাব উপজেলার সররাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জহিরুল ইসলাম তানভির এর মেসার্স এম টি বি ব্রিক ও একই উপজেলার আমানুল্লাহর ফেভারিট ব্রিকস। উভয় ইটভাটার লাইসেন্স ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। একই সাথে সরকারী নিয়মবহির্ভূতভাবে ইটভাটা নির্মাণ করায় তা ভেঙে ফেলেছে ভ্রাম্যমাণ আদালত। 

অবৈধ ইটভাটা উচ্ছেদের ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্রুখ খান বলেন, ইটভাটাটির আশপাশে ফসলি জমি, স্কুল বাড়িঘর থাকায় পরিবেশ ছাড়পত্র দেওয়া যাবে না বলে তাদের চিঠি দিয়ে জানিয়ে দেওয়ার পরও তারা এ বছর ভাটা চালু করেছে। তাই এই অবৈধ ইটভাটা ভেঙে ফেলা হচ্ছে। এই ধরনের অভিযান নরসিংদী অঞ্চলে অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক, হাফিজুর রহমান, নরসিংদী ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর জাকির হোসেন, মহসিন প্রধানসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

বিডি-প্রতিদিন/মাহবুব

 


আপনার মন্তব্য

close