৭ ডিসেম্বর, ২০১৯ ১৮:৫৯

রংপুরে সড়কে শতবর্ষী গাছ উপড়ে ১০ জন আহত

রংপুর প্রতিনিধি

রংপুরে সড়কে শতবর্ষী গাছ উপড়ে ১০ জন আহত

রংপুর নগরীর ব্যস্ততম এলাকা জেলা প্রশাসকের বাস ভবনের সামনে থাকা বিরাট কৃষ্ণচুড়া গাছ প্রধান সড়কে উপড়ে পড়ে প্রাইভেট কার, মোটরসাইকেল ও রিকশার উপরে পড়ে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় সড়কে যান চলাচল তিন ঘন্টা বন্ধ ছিলো। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনা স্থলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা ১২ টার দিকে নগরীর কেরানীপাড়া মোড়ে জেলা প্রশাসকের বাস ভবন ঘেষে থাকা শত বছরের পুরাতন কৃষ্ণচুড়ার গাছ বিকট শব্দে নগরীর প্রধান সড়কে আছড়ে পড়ে। এ সময় ওই সড়ক দিয়ে একটি প্রাইভেটকারে করে দুই শিক্ষার্থী ও তাদের মা যাচ্ছিলেন। গাছটির প্রকান্ড একটি ডাল প্রাইভেট কারের উপর আছড়ে পড়ে। এতে কারটির পেছনের অংশ দুমড়ে মুচড়ে যায়। এ সময় প্রাইভেটকারে থাকা দুই শিক্ষার্থী ও তার মাসহ ড্রাইভার অল্পের জন্য প্রানে রক্ষা পেলেও তারা আহত হন। একই ঘটনায় একটি মোটরসাইকেল ও দু'টি রিকশার আরোহীরাসহ ১০ জন আহত হন। 

আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গাছ উপড়ে সড়কের উপর পড়ার কারণে বিদ্যুতের তার ছিড়ে যায় এবং প্রধান সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দু'টি ইউনিট ঘটনা স্থলে এসে ইলেকট্রিক করাতের সাহায্যে গাছ কেটে সরিয়ে ফেলে। ফলে দুপুর ৩ টার পর আবারো যান চলাচল শুরু হয়। 

এলাকাবাসি জানান, কৃষ্ণচুড়া গাছটির গোড়া অনেক আগেই পচে নষ্ট হয়ে গেছে। বিষয়টি তারা সিটি করপোরেশন ও সড়ক জনপথ বিভাগকে জানালেও তারা কোন পদক্ষেপ নেয়নি। প্রত্যক্ষদর্শী স্কুল শিক্ষক সালাম ও কলেজ ছাত্র আব্রাহাম জানান, তারা ওই রাস্তা দিয়ে যাবার সময় জেলা প্রশাসকের বাসার কাছাকাছি আসা মাত্রই বিকট শব্দে কৃষ্ণচুড়া গাছটি আছড়ে পড়ে। তবে গাছটি সরাসরি পড়ার আগে পাশে থাকা একটি গাছের সাথে ধাক্কা খায় ফলে ৫ মিনিট সময় পান প্রাইভেট কার মটর সাইকেল ও রিকশার যাত্রীরা দ্রুত বের হয়ে যান।
 
কর্তব্যরত ফায়ার সার্ভিসের কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে উপড়ে পড়া গাছ উদ্ধার করছেন। তিনি জানান গাছটির গোড়াতে কিছু ছিল না। এটা এতদিন কিভাবে দাঁড়িয়েছিলো এটাই আশ্চর্যের ব্যাপার। 

এদিকে, কোতয়ালী থানার ওসি আব্দুর রশীদ জানান, সড়কে উপড়ে পড়া গাছটি সরিয়ে দেবার পর যান চলাচল শুরু হয়েছে। 


বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর