১০ ডিসেম্বর, ২০১৯ ১২:১৩

মাটি কেনা নিয়ে বিরোধ, যশোরে ছাত্রলীগ কর্মী খুন

নিজস্ব প্রতিবেদক, যশোর

মাটি কেনা নিয়ে বিরোধ, যশোরে ছাত্রলীগ কর্মী খুন

প্রতীকী ছবি

যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়ন ছাত্রলীগের দুই গ্রুপের কোন্দলে জনি (২৮) নামে এক যুবক খুন হয়েছেন। গতকাল সোমবার রাত ১১টার দিকে নরেন্দ্রপুর গ্রামের মাস্টারপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত জনি মণিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়নের তাড়ুয়াপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

এ ঘটনায় গ্রাম থেকে নরেন্দ্রপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জিএম সবুজ হাসানসহ দুইজনকে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে বলে গ্রামবাসী জানিয়েছে। তবে তাদের আটকের ব্যাপারে পুলিশ কিছু বলেনি। ঘটনাস্থল থেকে ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান সভাপতি শাহিন হাসানের মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। 

যশোর কোতয়ালি থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান জানান, নরেন্দ্রপুরের মাস্টারপাড়ায় দুই দল যুবকের কোন্দলে ধারালো অস্ত্রের আঘাতে একজন খুন হয়েছে। মাটি কেনা নিয়ে দুই পক্ষের কোন্দলে এ ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের ঘটনায় কয়েকজনকে থানায় নেওয়া হয়েছে জানালেও তার পরিচয় জানাননি তিনি। 

নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের সদস্য সুজিত বিশ্বাস জানান, ছাত্রলীগ নেতা জিএম সবুজ হাসান ও শাহিন আলম মাটি কেনাবেচার ব্যবসা করেন। তারা বিভিন্ন গ্রাম থেকে মাটি কিনে ইটভাটায় বিক্রি করেন। সম্প্রতি নরেন্দ্রপুরের হাসিবেন জমির মাটি কিনতে চান তারা দুজনই। এনিয়ে বিরোধের সৃষ্টি হলে বিষয়টি নিয়ে সোমবার সন্ধ্যার পর নরেন্দ্রপুর মাস্টারপাড়ায় দুই পক্ষ সমঝোতা বৈঠকে বসে। সেখানে শাহিন মোটরসাইকেল ও ইজিবাইকে করে ২০/২২ জন নিয়ে আসে। বৈঠকে সবুজের পক্ষে ছিল জনি। বৈঠকের এক পর্যায়ে শাহিনের পক্ষের কয়েকজন জনিকে ডেকে পাশে নিয়ে বুকে ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলেই জনির মৃত্যু হয়। 

তিনি আরও জানান, এসময় গ্রামবাসী ধাওয়া করলে শাহিন ও তার পক্ষের লোকজন পালিয়ে যায়। তবে শাহিনের একটি পায়ে সমস্যা থাকায় সে তাৎক্ষণিকভাবে তার মোটরসাইকেল নিতে না পেরে অন্য একটি বাহনে পালায়। খবর পেয়ে রাত ১১টার দিকে পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। রাত তিনটার দিকে তারা মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। ঘটনাস্থল থেকে একটি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। 

এদিকে, নরেন্দ্রপুর গ্রামের গোলাম মোস্তফা জানান, রাতে পুলিশ তার ছেলে রাসেল ও সবুজ হাসানকে তাদের বাড়ি থেকে নিয়ে গেছে। তবে পুলিশ এ দু'জনকে আটকের বিষয়ে সকাল ১১টা পর্যন্ত নিশ্চিত করে কিছু বলেনি। 

 

বিডি-প্রতিদিন/ সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর