১০ ডিসেম্বর, ২০১৯ ১৯:২১

টেকনাফে দুই লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে দুই লাখ ৮০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বাংলাদেশ কোস্টগার্ডের সদস্যরা। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।  

টেকনাফ নোয়াখালী পাড়ার মেরিন ড্রাইভ ও শাহপরীর দ্বীপের প্যারাবন এলাকায় পৃথক দুটি কোস্টগার্ড অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়। 

বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. শাহ জিয়া অভিযানের সত্যতা নিশ্চিত করেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, ওই এলাকায় ইয়াবার দুটি বড় চালান পাচার হবে। এমন সংবাদের উপর ভিত্তি করে বিসিজি স্টেশান টেকনাফ সকালে বিসিজি আউট পোস্ট শাহপরীর দ্বীপ কর্তৃক পৃথক দুটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় কোস্টগার্ড সদস্যের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা দুটি বস্তা ও একটি জেরিকেন ফেলে দ্রুত গতিতে পালিয়ে যায়। পরবর্তীতে বস্তা দুটি ও জেরিকেন হতে দুই লাখ আশি হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ সময় কোন চোরাকারবারীকে আটক করা সম্ভব হয়নি। ইয়াবাগুলো বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে পাচারের উদ্দেশ্যে মিয়ানমার হতে আনা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। 

উদ্ধারকৃত ইয়াবাগুলো পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে। বাংলাদেশ কোস্টগার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কোস্টগার্ডের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

বিডি-প্রতিদিন/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর