১০ ডিসেম্বর, ২০১৯ ১৯:২২

ভোলা সদর হাসপাতালে অভিযানে ৫ দালাল আটক, কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ভোলা সদর হাসপাতালে অভিযানে ৫ দালাল আটক, কারাদণ্ড

ভোলা সদর হাসপাতালে অভিযান চালিয়ে রোগীর দালাল চক্রের হোতা মো. আমির হোসেন সেন্টুসহ পাঁচ জনকে আটক করেছে র‌্যাব-৮। মঙ্গলবার এ অভিযান পরিচালিত হয়। 

দুপুরে র‌্যাব-৮ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভোলা সদর হাসপাতালে দালাল চক্রের উৎপাতের খবর পেয়ে তাদের একটি বিশেষ দল সকালে হাসপাতালে অভিযান পরিচালনা করে। এ সময় রোগীর সাথে প্রতারণা করার অভিযোগে দালাল চক্রের হোতা আমির হোসেন সেন্টু (৫০), তার সহযোগী মো. আবুল কাশেম (৬০), মো. আক্তার (৪৫), মো. আহাদ (২৪) ও মো. হোসেনকে (২৮) হাতেনাতে ধরে ফেলেন তারা। 

পরে তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিদওয়ানুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে বিচারক মো. হোসেনকে ৫০০ টাকা অর্থদণ্ড এবং অপর ৪ জনকে এক মাস করে কারাদণ্ডের আদেশ দেন। 

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দালাল চক্রের সদস্যরা বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক ও ফার্মেসির এজেন্ট। তারা হাসপাতালে আগত রোগীদের বিপদের সময়ের দুর্বলতার সুযোগে ভুল বুঝিয়ে নির্দিষ্ট ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে নিয়ে যায়। পরে নিদিষ্ট ফার্মেসি থেকে ওষুধ কিনতে বাধ্য করে। এভাবে সহজ-সরল রোগীদের একটি চক্রের মধ্যে ফেলে তাদের প্রত্যাশিত সরকারি চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে এবং বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে উচ্চ মূল্যে পরীক্ষা-নিরীক্ষা করিয়ে তাদের আর্থিক ক্ষতি সাধন করে। বিনিময়ে দালালরা ওইসব প্রতিষ্ঠান থেকে কমিশন পায়। 

র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর