শিরোনাম
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি, ২০২০ ২২:২৪

বরিশালে ৫ দিনব্যাপী একুশের অনুষ্ঠানমালা শুরু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ৫ দিনব্যাপী একুশের অনুষ্ঠানমালা শুরু

বরিশালে শুরু হয়েছে একুশের ৫ দিনব্যাপী অনুষ্ঠানমালা। সোমবার বিকেলে কেন্দ্রিয় শহীদ মিনারে এই অনুষ্ঠানের আয়োজন করে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ। প্রথমদিন (সোমবার) আমন্ত্রিত সংগঠন রংধনু ও সুরের ছোঁয়া সঙ্গীত একাডেমী সঙ্গীতানুষ্ঠান পরিবেশন করে। পরে নির্ধারিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমন্বয় পরিষদের সহ-সভাপতি মিন্টু কর। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান উপ-পরিষদের  আহ্বায়ক অপূর্ব অপু। 

আলোচনায় অংশ নেন ড. ফাতেমা হেরেন মালা, সুশান্ত ঘোষ ও বিনয় ভূষণ মন্ডল। আলোচনা সভা শেষেই মঞ্চস্থ হয় গণনাট্য সংস্থার নাটক ‘দণ্ড’। নাটকটির রচনা ও নির্দেশনা দেন বীরেন্দ্র নাথ রায়। পরে খেয়ালী গ্রুপ থিয়েটার পরিচালিত মীর মুজতবা আলী সংস্কৃতি চর্চাকেন্দ্রের পরিবেশন করে আবৃত্তি আলেখ্য ‘ভাষার জন্য হলো আন্দোলন’। এছাড়া নৃত্য পরিবেশন করে খেলাঘর। সব শেষে সংগীত পরিবেশন করে আলতাফ মাহমুদ সংগীত বিদ্যালয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সজল মাহমুদ এবং সায়ন্তী রাখী। 

মঙ্গলবার দ্বিতীয়দিন বিকেল সাড়ে ৫টায় শুরু হবে অনুষ্ঠানমালা। অনুষ্ঠান উপভোগ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সহ-সভাপতি মিন্টু কর। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য