২০ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:৪৬

প্রাথমিক শিক্ষার মান যুগোপযোগী করতে সরকার কাজ করছে: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

টাঙ্গাইল প্রতিনিধি


প্রাথমিক শিক্ষার মান যুগোপযোগী করতে সরকার কাজ করছে: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, শিক্ষার মূল ভিত্তি প্রাথমিক শিক্ষা। তাই বর্তমান সরকার শতভাগ শিক্ষার্থীর প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে যুগোপযোগী বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে। তিনি বলেন, বছরের প্রথম দিন দেশের সব শিক্ষার্থীর হাতে নতুন বই উপহার দেওয়া সম্ভব হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে সচেতনতামূলক মতবিনিময় সভা ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন টাঙ্গাইল-২ আসনের এমপি তানভীর হাসান ছোট মনি, প্রাথমিক শিক্ষা দপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক ইফতেখার হোসেন ভূঁইয়া, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল আজিজ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক। 

এর আগে সকালে প্রতিমন্ত্রী বাইমহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তাকে স্বাগত জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা বেগম। সেখানে তিনি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাঠদান পর্যবেক্ষণ ও উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। 
এ সময় প্রতিমন্ত্রী বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে পরিবেশিত মুক্তিযুদ্ধবিষয়ক গীতি নৃত্য নাট্য ও শারীরিক কসরত উপভোগ করেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর