২২ ফেব্রুয়ারি, ২০২০ ২২:৪০

কুয়াকাটায় পৌর মেয়রদের আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটায় পৌর মেয়রদের আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত

বাংলাদেশ পৌরসভা সমিতির (ম্যাব) উদ্যোগে পর্যটন নগরী কুয়াকাটায় বরিশাল বিভাগীয় আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১২টায় হোটেল গ্রেভারইন ইন্টারন্যাশনাল কনভেনশন হল রুমে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বরিশাল বিভাগের ২৬টি পৌরসভার পৌর মেয়র, কাউন্সিলর, প্রকৌশলী, সচিব ও কর্মকর্তা কর্মচারীরা অংশ নেন।

মেয়র অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ম্যাপ) সভাপতি ও নীলফামারি পৌরসভার মেয়র দেওয়ান কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ম্যাপ’র সাধারণ সম্পাদক ও সাভার পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল, ম্যাব কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি হাজী আ. গনি, কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাইফুর রহমান রাজ্জাক, কেন্দীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বরিশাল বিভাগীয় সাধারণ সম্পাদক মো. জিয়াউল হক জুয়েল, বরিশাল বিভাগীয় সভাপতি ও ভোলা পৌর সভার মেয়র মনিরুজ্জামান মনির, আমতলী পৌর মেয়র মতিয়ার রহমান, কুয়াকাটা পৌর মেয়র আ. বারেক মোল্লা প্রমুখ।

সম্মেলনের শুরুতেই বাংলাদেশ পৌরসভা সমিতির ভিশন ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে নাগরিক সেবা বৃদ্ধি, পৌর সভার ন্যায্য দাবি আদায়, সক্ষমতা বৃদ্ধি, কৌশলগত পরিকল্পনা প্রণয়ন, জলবায়ুর ঝুঁকি মোকাবেলা, নগরায়ন ও নাগরিকদের সচেতনতা সৃষ্টি করা ও ১৯ দফা দাবি বাস্তবায়নে করণীয় নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন সামীম হোসেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর