শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৫১

নারায়ণগঞ্জে নিয়ম বহির্ভূত ভবন নির্মাণ করায় ১০ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে নিয়ম বহির্ভূত ভবন নির্মাণ করায় ১০ লাখ টাকা জরিমানা

নারায়ণগঞ্জ শহরের পালপাড়ায় নকশা ও নিয়ম বহির্ভূত দুই ভবনের বর্ধিত অংশ ভেঙে দিয়েছে রাজউক। পৃথকভাবে জরিমানা করা হয়েছে ১০ লাখ টাকা। এর মধ্যে নির্মাণাধীন ১০ তলা একটি ভবন হলো প্রয়াত পরিবহন নেতা আমিনুল সেক্রেটারির মালিকানাধীন ভবন। ছেলে শফিকুল ইসলাম লিটন এখন দেখাশোনা করছেন। অপর ভবনের মালিক ব্যবসায়ী অজিত সাহা। তিনি স্টিল স্ট্রাকচার দিয়ে ভবন করছিলেন।

রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ওই অভিযানের নেতৃত্বে ছিলেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াসমিন আকতার। সঙ্গে ছিলেন রাজউকের অথরাইজড অফিসার শেখ তৌফিকুর রহমান।

তৌফিকুর রহমান জানান, যে কোন ভবন নির্মাণের সময়ে রাজউকের অনুমতি প্রয়োজন। অনুমতি পত্রে ভবনের চারদিকে পর্যাপ্ত জমি ছেড়ে দেয়ার বিধান রয়েছে। এ বিধান মেনেই অনুমতি দেয়া হয়। তাছাড়া গাড়ি পার্কিংয়ের পর্যাপ্ত জায়গা প্রয়োজন। কিন্তু ১০ তলা একটি ভবনের কিছুই মানা হয়নি। উপরন্ত তারা রাস্তা দখল করেছে। তাদেরকে নোটিশ দেয়ার পরেও কর্ণপাত করেনি। সে কারণে বর্ধিত অংশ বুলডোজার দিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে। ১০ তলার অনুমতি নিয়ে ১১ তলা করছিলেন। ওই অভিযানে ১০ তলা ভবনের মালিককে ৭ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

এছাড়াও এলএনএ রোডের অজিত সাহার মালিকানাধীন নির্মাণাধীন ভবন ভাঙা হয়েছে। রাজউকের অনুমতি না থাকায় ভাঙার পাশাপাশি অর্থদণ্ড করা হয়েছে ৩ লাখ টাকা।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য