২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৪৫

অনুমোদনহীন ৭ তলা ভবন ভেঙে দিল রাজউক

নারায়ণগঞ্জ প্রতিনিধি

অনুমোদনহীন ৭ তলা ভবন ভেঙে দিল রাজউক

নারায়ণগঞ্জ ফতুল্লার ভূঁইগড় এলাকায় অনুমোদনহীন তিনটি অবৈধ ভবন ভেঙে দিয়েছে রাজউক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। একই সাথে দুইটি প্রতিষ্ঠানকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার সকাল ১০টায় ভূঁইগড় কাজীবাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নারায়ণগঞ্জ রাজউক জোন-৮ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াসমিন আক্তার।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংস্থাটির অথোরাইজ অফিসার শেখ তৌফিকুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা। দুপুর ১টা পর্যন্ত চলে ভ্রাম্যমাণ আদালতের এই উচ্ছেদ অভিযান।

অথোরাইজ অফিসার শেখ তৌফিকুর রহমান জানান, রাজউজের অনুমোদন ছাড়াই সম্পূর্ণ অবৈধভাবে ভবন নির্মাণ ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার অভিযোগে একটি কারখানাকে ১০ লাখ টাকা এবং অপর একটি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়াও এই দুই প্রতিষ্ঠানের অবৈধ ভবন ভেঙে দেয়াসহ একই অভিযোগে নির্মাণাধীন একটি সাততলা ভবন ভেঙে দেয় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভবনটির মালিককে অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে অপসারণ করতে ১ মাসের সময় বেঁধে দেয়া হয়েছে। 

রাজউকের এই কর্মকর্তা আরও জানান, অবৈধ ভবনের তালিকা অনুযায়ী তাদের উচ্ছেদ করতে প্রতি মাসেই ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হবে। অনুমোদনহীন কোনো অবৈধ ভবন বা ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর