২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০০:২৩

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রূপগঞ্জে ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রূপগঞ্জে ছাত্রলীগের ২ পক্ষের সংঘর্ষ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই সময় স্থানীয় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও ঘরবাড়িতে হামলা চালানো হয়েছে। 

মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) রাত ৯ টার দিকে উপজেলার ভুলতা এলাকায় এ ঘটনা ঘটে। উভয় পক্ষের সশস্ত্র মহড়ায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এসময় এক পক্ষ আরেক পক্ষের দলীয় কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। বর্তমানে উভয়পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় দু'পক্ষের প্রায় ৬ জন আহত হয়েছে বলে জানা গেছে। 

স্থানীয় সূত্র জানায়, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আজিজ মিয়া তারপারিবারিক অনুষ্ঠানের দাওয়াত দিতে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণসম্পাদক শেখ ফরিদ ভূইয়া মাসুমের মুড়াপাড়ার বাড়িতে যায়। সন্ধ্যায় আব্দুল আজিজ মিয়াকে নিয়ে শেখ ফরিদ মাসুম একটি প্রাইভেটকারে করে ভুলতা এলাকার দিকে যাচ্ছিলেন। এসময় প্রাইভেটকারের সামনে তাদের একটি মোটরসাইকেল ছিল। ভুলতা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি হামজালার পক্ষের লোকজন সামনে থাকা মোটরসাইকেলটির গতিরোধ করে। এসময় মোটরসাইকেল আরোহী বিপ্লব হাসানকে মারধর শুরু করে হামজালার লোকজন। 

পরে শেখফরিদ ভূঁইয়া মাসুম তার সহযোগী বিপ্লব হাসানকে মারধর থেকে বাঁচানোর চেষ্টা করে। এসময় মাসুমের সঙ্গে হামজালা লোকজনের হাতাহাতির ঘটনা ঘটে। কিছুক্ষণ পরেই হামজালার লোকজন ধারালো অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ভুলতা থেকে নাহাটি এলাকায় একটি অস্ত্রের মহড়া দেয়। এরপর শেখ ফরিদ ভূইয়া মাসুম ও রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আল মসিকদারের লোকজনও একত্রিত হয়ে পাল্টা মহড়া দেয়। 

এক পর্যায়ে ছাত্রলীগের দুই গ্রুপ সশস্ত্র অবস্থায় ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে করে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এছাড়া বেশ কয়েকজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। পরে ফের পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

'গ' সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহিন ফরাজী ও রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

পুলিশ জানায়, এলাকার বিভিন্ন কাজ নিয়ে দু'পক্ষের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে ঘটনার সূত্রপাত হতে পারে। 

'গ' সার্কেলের সহকারী পুলিশ সুপার মাহিন ফরাজী বলেন, এ ব্যাপারে কোনো পক্ষকেই ছাড় দেওয়া হবেনা। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েত করা হয়েছে

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর