শিরোনাম
প্রকাশ : ২৬ মার্চ, ২০২০ ২১:২৭

করোনা রোধে ঠাকুরগাঁওয়ের হাসপাতালে প্রয়োজনীয় সরঞ্জামের সংকট

ঠাকুরগাঁও প্রতিনিধি

করোনা রোধে ঠাকুরগাঁওয়ের হাসপাতালে প্রয়োজনীয় সরঞ্জামের সংকট

করোনাভাইরাস প্রতিরোধে ঠাকুরগাঁওয়ের হাসপাতালগুলোতে প্রয়োজনীয় জিনিসপত্রের সংকট দেখা দিয়েছে। ফলে  রোগী ও রোগীর স্বজনরা আতঙ্কের মধ্যে দিন পার করছেন। অন্যদিকে চিকিৎসা  সেবা প্রদানে নার্সরাও কাজে অনীহা প্রকাশ করছেন। 

জেলার সিভিল সার্জন বলছেন, জিনিসপত্রের সংকট থাকায় প্রতিনিয়ত পত্র প্রেরণ করা হলেও প্রয়োজনের তুলনায় তা কম পাওয়া যাচ্ছে। ফলে চিকিৎসা সেবায় হিমশিম খেতে হচ্ছে। 

জেলার ১শ শয্যা বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালে প্রতিদিন গড়ে রোগী ভর্তি থাকছে ৩/৪ জন। এদের মধ্যে জ¦র, সর্দি, কাশিসহ নানা রোগে আক্রান্ত হয়ে  বেশিরভাগ রোগীই ভর্তি হচ্ছেন হাসপাতালে। অন্যদিকে জেলার পীরগঞ্জ, রাণীশংকৈল, হরিপুর ও বালিয়াডাঙ্গী উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতেও একই পরিস্থিতি বিরাজ করছে।

ফলে করোনা আতঙ্কে দিন কাটছে হাসপাতাল সংশ্লিষ্টদের। এ অবস্থায় সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ না করা হলে করোনা মোকাবেলায় ভয়াবহ পরিস্থিতি রূপ নেবে বলে আশঙ্কা করছেন স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা। 

হাসপাতাল সংশ্লিষ্টরা জানান, ঠাকুরগাঁও সদর হাসপাতালসহ জেলার প্রতিটি স্বাস্থ্য কমপ্লেক্সে হ্যান্ড সেনিটাইজার, মাস্ক, হ্যান্ড গ্লাভসসহ করোনাভাইরাস প্রতিরোধক জিনিসপত্রের তীব্র সংকট রয়েছে। আমরা হাসপাতালের পক্ষ  থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যে পরিমাণে পত্র প্রেরণ করছি তার চার ভাগের এক ভাগও দেওয়া হচ্ছে না। আর  সে কারণেই সংকট দেখা দিয়েছে। 

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান জানান, আমরা সরঞ্জাম সংকটের কথা উল্লেখ করে নিয়মিত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করছি। রোগীদের সেবা প্রদানে হাসপাতাল সংশ্লিষ্টদের নিয়ে বার বার মিটিং করছি। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর