শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৮:৩৩

আইসোলেশন থেকে সুস্থ হয়ে ফিরলেন শিবচরের ইতালি প্রবাসীর পরিবারের ৫ সদস্য

মাদারীপুর প্রতিনিধি

আইসোলেশন থেকে সুস্থ হয়ে ফিরলেন শিবচরের ইতালি প্রবাসীর পরিবারের ৫ সদস্য
প্রতীকী ছবি

করোনার ঝুঁকিতে মাদারীপুরের শিবচর অবরুদ্ধের ১০দিন অতিবাহিত হলো। এলাকার সর্বত্র এখনও পুলিশ পাহারা। প্রশাসনের কঠোর নজরদারিতে রয়েছে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষ। তবে প্রশাসন দাবি করছে কঠোর নির্দেশ থাকায় প্রবাসীরা স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন। ১৯ মার্চ সন্ধ্যা থেকে নিত্যপণ্য ও ওষুধের দোকান ছাড়া উপজেলার সব দোকানপাট বন্ধ রয়েছে। 

এদিকে শিবচরের ইতালি প্রবাসীর পরিবারের ৫ সদস্যকে আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা জেলা সদর হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়েছে। তারা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 

জানা যায়, শিবচর পৌরসভার এক ইতালি প্রবাসীর ৫ সদস্য আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় জেলা সদর হাসপাতাল থেকে শুক্রবার রিলিজ হয়েছে। জেলা সদর হাসপাতালে ২ জন আইসোলেশনে ও ৩ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন। ওই প্রবাসীর অসচেতনায় পরিবারটির ৮ সদস্য আইসোলেশনে ও কোয়ারেন্টাইনে ছিলেন। এদের মধ্যে একজনের মৃত্যু হয়। 

উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান বলেন, ইতালি প্রবাসীর অসচেতনতায় ওই পরিবারের ৮ জন আইসোশেন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিল। ৫ জনকে সদর হাসপাতাল থেকে রিলিজ দিয়েছে। আমরা তাদের খাবারসহ সার্বিক বিষয়টি দেখাশুনা করবো। 

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য