শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২০ ১৯:২১

মানিকগঞ্জে দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান শুরু

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান শুরু

করোনা পরিস্থিতি মোকাবেলায় মানিকগঞ্জে দুস্থ ব্যক্তিদের মাঝে খাদ্য সহায়তা দেওয়া শুরু করেছে  জেলা প্রশাসন। আজ শনিবার দুপুরে জেলা প্রশাসক এস এম ফেরদৌস তার কার্যালয় চত্ত্বর থেকে ৭০ জনের হাতে চাল, ডাল ও আলু তুলে দিয়ে এই কার্যরক্রমের উদ্বোধন করেন। 

এরপর তিনি মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়ন পরিষদ কার্যালয় সামনে থেকে আরো ৩০ জনকে খাদ্য সহায়তা তুলে দেন। প্রতিটি ব্যক্তিকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু এবং ২ কেজি ডাল দেওয়া হয়। 
 
এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফৌজিয়া খান, অতিরিক্তি জেলা প্রশাসক (সর্বিক) মো. মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা: নাদিরা আখতার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আমির হোসেন, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ মিঠুন, জাগীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন এবং সমাজসেবা কর্মকর্তা লাভলী খানম। 

জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দুস্থ ব্যক্তিদের খুঁজে বের করে তাদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হচ্ছে। একটি মানুষও যাতে অনাহারে না থাকে, সেই লক্ষে তারা কাজ করছেন। এ পর্যন্ত জেলার জন্য মোট বরাদ্দ পাওয়া গেছে ২শত ৪৬ মেট্টিক টন চাল এবং নগদ ৭ লাখ টাকা। চাহিদা অনুযায়ী আরও বরাদ্দ পাওয়া যাবে। 

অপরদিকে, নিজস্ব তহবিল থেকে পৌর এলাকায় অসহায় ব্যাক্তিদের মাঝে বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুলতানুল আজম খান আপেল।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য